Templates by BIGtheme NET
২৩ মে, ২০১৯ ইং, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ রমযান, ১৪৪০ হিজরী

ঢাবি’র হল ভাঙচুর নেপালি শিক্ষার্থীর

প্রকাশের সময়: মে ১০, ২০১৯, ৯:৪৪ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)-এর স্যার পিজে হাটর্গ ইন্টারন্যাশনাল হলে ভাঙচুর করায় একজন নেপালি শিক্ষার্থীকে বের করে দিয়েছেন হল প্রশাসন। এ বিষয়ে প্রশাসন শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ৫৮৯) করেছেন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৯ মে) এসব ঘটনা ঘটে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ওই শিক্ষার্থীর ডা. সন্দিপ পান্ডে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর শিক্ষার্থী। অতিথি হিসেবে তিনি গত প্রায় তিন বছর ধরে ঢাবির ইন্টারন্যাশনাল হলে অবস্থা্ন করছিলেন।

অভিযোগ থেকে জানা যায়, নেপালি ছাত্র ডা. মায়াক আচারিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে তার বন্ধু ডা. সন্দিপ পান্ডে ২০১৬ সালের ২৭ জুলাই থেকে ঢাবির পিজে হাটর্গ হলের ১৩০ নম্বর কক্ষে অতিথি শিক্ষার্থী হিসেবে অবস্থান করছেন। এই শিক্ষার্থী মাদকাসক্ত। বৃহস্পতিবার রাতে হলের টিভি রুমে ফুটবল খেলা দেখার সময় তিনি তিনটি চেয়ার ও অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করেন। এই ঘটনার পর দিনের বেলা হল প্রাধ্যক্ষ ওই শিক্ষার্থীকে ডাকলে তিনি প্রাধ্যক্ষের সঙ্গেও অসদাচরণ করেন। এছাড়াও তিনি হল কর্মকর্তা ও কর্মচারীদের দিকে ছুরি নিয়ে তেড়ে আসেন। এসব ঘটনাকে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলাপরিপন্থী কাজ বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে স্যার পিজে হাটর্গ ইন্টারন্যাশ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মহিউদ্দিন বলেন, ‘ওই নেপালি শিক্ষার্থীকে মাদকাসক্ত মনে হয়েছে। সে হলে জিনিসপত্র ভাঙচুর করেছে। তাই হল থেকে তাকে বের করে দেওয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two + 12 =