Templates by BIGtheme NET
২৩ মে, ২০১৯ ইং, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ১৭ রমযান, ১৪৪০ হিজরী

খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর বিএনপির দাবি পূরণ না সরকারের কৌশল?  

প্রকাশের সময়: মে ১৫, ২০১৯, ৮:৫৭ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হচ্ছে। এ নিয়ে সরকার ও বিএনপির মধ্যে অভিযোগ পাল্টা অভিযোগ চলছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে বিএনপির দাবি পূরণ অন্যদিকে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে সরকারের কৌশল।

একদিকে বিএনপির পক্ষ থেকে বার বার বলা হচ্ছিল পুরনো একটি বিল্ডিংয়ে স্যাঁতস্যাঁতে পরিবেশের একটি পুরনো ভবনে নির্জন কারাগারে খালেদা জিয়াকে রাখা হচ্ছিল, যেখানে অন্য কোনো বন্দি নেই।

অপরদিকে সরকার বলছে খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখার আগে ওই ভবনকে সংস্কার করে সেখানে সব সুযোগ-সুবিধা দেওয়া হয়।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আনসারি ইমাম বলেন, কেরানীগঞ্জের কারাগারে অন্য সব বন্দিকে অনেক আগেই স্থানান্তরিত করা হয়েছে। সেখানে নতুন ভবন  ও আধুনিক সব সুযোগ-সুবিধা আছে। এতে বিএনপি খুশি না হয়ে অভিযোগ করছেন। বিএনপি নেতা রিজভী আহমেদ খালেদা জিয়াকে কেরানীগঞ্জে নেওয়ার বিরোধীতা করে একটি সংবাদ সম্মেলন করেছেন। এখন কোথায় রাখলে যে তারা খুশি হবে সেটি বুঝা মুশকিল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের অধ্যাপক জাহাল কিবরিয়া ফয়সালী বলেন, বিএনপি নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে বক্তব্য অতীতে দিয়েছেন ও এখনো দিচ্ছেন তা সঠিক নয়। চিকিৎসকরা জানিয়েছেন খালেদা জিয়া ভালো আছেন এবং তিনি রোজা রাখছেন। খালেদা জিয়াকে নিয়ে তারা আসলে রাজনীতি করছেন।

বিশ্লেষকরা বলছেন, সরকার যাই করছে তাকেই কৌশল বলছে বলা হচ্ছে বিএনপির পক্ষ থেকে। প্রকৃতপক্ষে সরকার যাই করে তাই সন্দেহের চোখে দেখছে বিএনপি। নিজেদের দুর্বলতার কারণেই হীনমন্যতায় ভুগছে বিএনপির নেতারা।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের দায়ের করা দুর্নীতির একটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে ছিলেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। চিকিৎসার জন্য চলতি বছরের ১ এপ্রিল তাকে বিএসএমএমইউতে নেয়া হয়। এর পর থেকে সেখানেই আছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 1 =