Templates by BIGtheme NET
১২ জুন, ২০১৯ ইং, ২৯ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ৭ শাওয়াল, ১৪৪০ হিজরী

ফের ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে সাকিব

প্রকাশের সময়: মে ২২, ২০১৯, ৩:৩৬ অপরাহ্ণ

আয়ারল্যান্ড সফরে প্রথমবারের মত বহুজাতিক কোন টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ দল। ত্রিদেশীয় সিরিজের সব গুলো ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ান টাইগাররা। অলরাউন্ডার সাকিব আল হাসানের পারফরম্যান্স ছিল দূর্দান্ত। পুরো সিরিজ জুড়ে দাপটের সাথেই খেলেছে তিনি। এর ফলে একটা সুখকর সংবাদ পেলেন এই অলরাউন্ডার। ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে আবার শীর্ষস্থান ফিরে পেয়েছেন সাকিব।

বুধবার আইসিসির প্রকাশিত এই র‍্যাংকিং আফগান স্পিনার রশিদ খানকে পিছনে ফেলে দ্বিতীয় স্থান থেকে আবার শীর্ষে উঠেছেন টাইগার সহ অধিনায়ক।

সাকিব ৩৫৯ রেটিং পয়েন্ট পেয়েই সবার ওপরে ওঠেন। আর রশিদের সংগ্রহ ৩৩৯ পয়েন্ট। এ তালিকায় ১০ জনের মধ্যে বাংলাদেশের আর কোনো ক্রিকেটার নেই।

অবশ্য টেস্ট ও টি-টোয়েন্টির অলরাউন্ডারদের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন সাকিব। টেস্টে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ৪৩৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের পয়েন্ট ৩৯৯।

টি-টোয়েন্টিতে সাকিবের ওপরে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। অসি অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ৩৯০ এবং সাকিবের ৩৩৮।

অবশ্য একসময় তিন ঘরানার ক্রিকেটেই শীর্ষ অলরাউন্ডার ছিলেন সাকিব আল হাসান । মাঝখানে ফর্ম খরা আর ইনজুরির কারণে এই স্থান হারালেও আবার ধীরে ধীরে শীর্ষস্থান ফিরে পাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nine − 2 =