Templates by BIGtheme NET
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ মুহাররম, ১৪৪১ হিজরী

সাবমেরিনের পর এবার হেলিকপ্টার সার্ভিস আনছে উবার

প্রকাশের সময়: জুন ৮, ২০১৯, ১১:২৪ পূর্বাহ্ণ

পানির নিচের সৌন্দর্য উপভোগের সুযোগ দিতে সাবমেরিন সার্ভিস দেওয়ার পর এবার হেলিকপ্টার সার্ভিস আনছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। যুক্তরাষ্ট্রের পরিবহন কোম্পানি উবার জানিয়েছে, নিউইয়র্কের জেএফকে এয়ারপোর্ট এবং ম্যানহ্যাটনের মধ্যে প্রথম হেলিকপ্টার পরিবহন চালুর জন্য প্রস্তুত কোম্পানিটি। এই তথ্য নিশ্চিত করেছেন উবারের প্রধান নির্বাহী দারা খোসরোশাহি। খবর দ্য ভার্জ’র।

তিনি নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এ সংক্রান্ত খবরের লিঙ্কটি টুইট করে লেখেন, ‘পয়েন্ট টু পয়েন্ট মাল্টিমোডাল জার্নি প্ল্যানিং অ্যান্ড বুকিং জেএফকে থেকে যেতে বা এখানে আসতে সড়ক পরিবহনের ওপর আর কোনও চাপ নেই।’

উবার জানিয়েছে, আট মিনিটের এই ফ্লাইট শুরু হবে ৯ জুলাই থেকে। এই বিমানবন্দরের ভাড়ার সঙ্গে সঙ্গতি রেখে এবং যাত্রীদের কথা বিবেচনা করে ফ্লাইটটির ভাড়া ২০০ থেকে ২২৫ ডলারের মধ্যে হতে পারে বলে আশা করা হচ্ছে।

উবার ২০২৩ সালের মধ্যে যুক্তরাষ্ট্রের শহর ও উপশহরগুলোতে এবং অন্যান্য দেশে বিমান পরিবহন কার্যক্রম শুরু করার পরিকল্পনা ঘোষণা করেছে। এছাড়া এই পরিবহন কোম্পানি অংশীদারদেরকে সঙ্গে নিয়ে ‘উড়ন্ত গাড়ি’ বা লম্বালম্বিভাবে উড্ডয়ন ও অবতরণ করতে পারবে এমন ছোট ইলেকট্রিক বিমান তৈরি করার জন্য কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

8 − 5 =