Templates by BIGtheme NET
৭ ডিসেম্বর, ২০১৯ ইং, ২৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ রবিউস-সানি, ১৪৪১ হিজরী

তারেকের সব সিদ্ধান্তই ভুল প্রমাণ হয়: ডাঃ জাফরুল্লাহ

প্রকাশের সময়: জুন ১১, ২০১৯, ৩:৫৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদ: গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, তারেকের নীরবতায়ই হতে পারে খালেদার মুক্তি। গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, তারেক রহমান রাজনীতি থেকে আগামী দুইবছর চুপ থাকলে ভাল হয়। আমার ধারণা তিনি যতো চুপ থাকবে খালেদা জিয়ার মুক্তি ততো ত্বরান্বিত হতে পারে।

বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের দুরত্ব তৈরি হয়েছে নির্বাচনোত্তর সময়ে বলে গুঞ্জন রয়েছে এ বিষয়ের সত্যতা জানতে চাইলে ডা. জাফরউল্লাহ চৌধুরী বললেন, ‘আমরা এই জোট করেছিলাম শেখ হাসিনার দুঃশাসন থেকে মুক্তি পেতে। পেয়ে গেছি কি অলরেডি? পাইনি। নির্বাচনে জেতাই তো আমাদের একমাত্র লক্ষ্য ছিলো না। তাই ঐক্যফ্রন্ট ধরে রাখাটা গণতান্ত্রিক স্বার্থে জরুরি। এ বিষয়ে আরেকটি কথা তারেক রহমানের নির্দেশে মির্জা ফখরুলের সংসদ বর্জন করাটা ভুল। অনেক নাটকীয়তার পর তারেক রহমানের নির্দেশে বিএনপির সংসদে ফেরাটা সঠিক সিদ্ধান্ত হলেও মির্জা ফখরুলকে সংসদে যেতে না দেয়া তারেকের বড় ধরণের রাজনৈতিক ভুল ছিল।

বিএনপি শেষ পর্যন্ত শপথ নিয়েছেন এ সম্পর্কে জাফরুল্লাহ চৌধুরী বলেন, শপথের ব্যাপারে দলের জ্যেষ্ঠ নেতাদের অনেকেই জানতেন না। তবে এ নিয়ে প্রশ্ন উঠেছে দলের ভেতরেই। নেতাদের অনেকেরই জিজ্ঞাসা- দলীয় সিদ্ধান্ত হলে কেনো শপথ নিলেন না মহাসচিব? একটি দলের অভ্যন্তরে এতটা মতভেদ থাকলে সংকট উত্তরণ সম্ভব নয়। তারেক যে সিদ্ধান্তই নেন না কেনো, সেটি পরবর্তীতে ভুল প্রমাণ হয়। তারেক রহমানের প্রতিটি পদক্ষেপই বিতর্কিত এবং প্রলম্বিত।

বিএনপিকে ঘুড়ে দাড়াতে হলে কি করতে হবে? জানতে চাইলে ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপিকে ঘুরে দাঁড়াতে হলে অর্ন্তদ্বন্ধ দূর করতে হবে। রাজনীতি করতে হলে তড়িৎ সিদ্ধান্ত নেয়াটা শিখতে হবে তারেককে। তারেক রহমানকে ধৈর্য্য ধরতে হবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার বিবেচনায় বাংলাদেশের রাজনীতি নিয়ে লন্ডনে বসে তারেকের কথা না বলাই ভাল। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। যেমন জাতীয় নির্বাচনের পর ঐক্যফ্রন্টের সঙ্গেও বিএনপির একটা দুরত্বের কথা শোনা গিয়েছিল এবং এরকম দূরত্ব তৈরির পেছনে তারেক রহমানের কথাও শোনা যায়। জাতীয় ঐক্যফ্রন্টের ভরাডুবি মানেই কি আমরা নিজেদের মধ্যে দুরত্ব তৈরি করবো? কারণ শেখ হাসিনার দুঃশাসন তো শেষ হয়নি। তাই আমাদের ঐক্যবদ্ধভাবেই লড়াই চালিয়ে যেতে হবে। আমরা শিগগিরই নতুন কর্মসূচি দিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 + 6 =