Templates by BIGtheme NET
৮ ডিসেম্বর, ২০১৯ ইং, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরী
Russian President Vladimir Putin meets with heads of foreign companies on the sidelines of the St. Petersburg International Economic Forum (SPIEF) in Saint Petersburg on June 7, 2019. (Photo by Yuri KOCHETKOV / POOL / AFP)

অক্টোবরে সৌদি সফরে যাবেন ভ্লাদিমির পুতিন

প্রকাশের সময়: জুন ১১, ২০১৯, ৭:৫৫ অপরাহ্ণ

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী অক্টোবরে সৌদি আরব সফরে যাচ্ছেন। সৌদির জ্বালানিমন্ত্রী খালিদ আল-ফালিহ সোমবার এমন তথ্য জানিয়েছেন। আরব নিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

রাশিয়ার জ্বালানি মন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নিতে মস্কো সফরে গিয়েছিলেন আল ফালিহ। তিনি বলেন, রাশিয়ার পূর্বে একটি মিথানল প্ল্যান্ট প্রকল্পে অংশ নিতে রাজি হয়েছে সৌদি কোম্পানি।

দুই দেশের মধ্যে ক্রমবর্ধমান অর্থনৈতিক সহযোগিতা এবং তেল সরবরাহ নিয়ে ওপেক সদস্য দেশগুলোর আলোচনার মধ্যে সৌদি মন্ত্রী রাশিয়া সফরে যান।

আল ফালিহ বলেন, চলতি বছর শেষ হওয়ার আগে ওপেক ও এটির মিত্রদের মধ্যে বৈশ্বিক তেল উৎপাদন বাড়ানোর প্রয়োজন নিয়ে তেল রপ্তানিকারক দেশগুলোর মধ্যে কেবল রাশিয়ায়ই সিদ্ধান্তহীন।

মূল্য ধরে রাখতে জানুয়ারি থেকে তেল সরবরাহের লাগাম টেনে ধরেছে ওপেক। আল ফালিহ বলেন, হঠাৎ তেলের দাম পড়ে যাওয়া প্রতিরোধে ওপেকসহ রাশিয়া ও সৌদি আরব একসঙ্গে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × 1 =