Templates by BIGtheme NET
২১ আগস্ট, ২০১৯ ইং, ৬ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৯ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

কেন্দ্রীয় কার্যালয়ে তালা, ছাত্রদলকে নিয়ে বিরক্ত বিএনপির সিনিয়র নেতারা

প্রকাশের সময়: জুন ১১, ২০১৯, ১০:২৯ অপরাহ্ণ

২০১৬ সালের অক্টোবর মাসে ছাত্রদলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়। এরপর থেকে নতুন কমিটি গঠন করার নিয়ে দফায় দফায় বৈঠক করা হলেও কোন সিদ্ধান্ত নিতে পারেনি দলটির নেতা এবং কমিটি গঠন করার জন্য গঠিত সার্চ কমিটি।

সিদ্ধান্তহীনতা ও কমিটি গঠনের দীর্ঘসূত্রিতা দেখে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিজেই কমিটি গঠনের দায়িত্ব নেন। ইতোমধ্যে বর্তমান কমিটিকে বাতিলও ঘোষণা করে নেতাদের বয়সসীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। যা মানতে চাচ্ছেন না ছাত্রদলের একটি অংশ। ১১ই জুন বসয়সীমা বাতিলের দাবিতে ছাত্রদলের একটি অংশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছে। এতে দলটির নেতাকর্মীদের উপর বিরক্ত বিএনপির সিনিয়র নেতারা।

সূত্র বলছে, ছাত্রদলের সাবেক কমিটির সদস্য ও বর্তমানে পদ প্রত্যাশিদের সাথে বিএনপির সিনিয়র নেতারা একাধিক বৈঠক করেছেন। কিন্তু দুই অংশকে কোনভাবেই সমন্বয় করতে পারেননি। যার কারণে এর দায়িত্ব ভারপ্রাপ্ত চেয়ারম্যানের হাতে ছেড়ে দেওয়া হয়। পদ প্রত্যাশি ছাত্রদলের জুনিয়ররা বলছেন, অছাত্রদের দিয়ে কমিটি গঠন করা হলে দীর্ঘ মেয়াদে ক্ষতিগ্রস্থ হবে ছাত্রদল। তাই বয়স নির্ধারণ করে যুগোপযোগী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে, সাবেক কমিটির সদস্যরা বলছেন, বয়সে ফ্রেমে বেঁধে তাদেরকে ছাত্রদল থেকে বাদ দিলে যুবদল অথবা সেচ্ছাসেবক দলে যুক্ত করে নিতে হবে। এক্ষেত্রে যুবদলের বয়স নির্ধারণেরও দাবি করছেন তারা।

দুই অংশের নেতারা এমন পরিস্থিতি তৈরি করায় ছাত্রদলের উপর বিরক্ত বিএনপির সিনিয়র নেতারা। এ সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করা শর্তে বলেন, বিএনপির এই ক্রিটিক্যাল মূহুর্তে ছাত্রদলের ছেলেরা যেই বিশৃঙ্খলা সৃষ্টি করছে এটাতে আমরা হতভম্ব। আর বিএনপির অন্য নেতারা এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen − fifteen =