Templates by BIGtheme NET
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ মুহাররম, ১৪৪১ হিজরী

পরিকল্পনামন্ত্রীর সঙ্গে তাঞ্জানিয়ার প্রতিনিধি দলের বৈঠক

প্রকাশের সময়: জুন ১২, ২০১৯, ২:৪৮ অপরাহ্ণ

নিউজ ডেস্কঃ

বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা জানতে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে বৈঠক করেছেন তাঞ্জানিয়ান ন্যাশনাল ডিফেন্স কলেজের ১৮ সদস্যের এক প্রতিনিধি দল। এ দলের নেতৃত্ব দেন বাংলাদেশে নিযুক্ত তাঞ্জানিয়ার রাষ্ট্রদূত পিটার এলান খালাগি।

তাঞ্জানিয়ার প্রতিনিধি দলকে বাংলাদেশের পরিকল্পনা তুলে ধরতে বুধবার সকাল সোয়া ৯টায় অনুষ্ঠান শুরু হয়। শেষ হয় পৌনে ১১টায়। এ সময় বাংলাদেশের সপ্তম পঞ্চবার্ষিক কর্মপরিকল্পনা তুলে ধরেন পরিকল্পনা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. শামসুল আলম। এরপর সেখানে উন্মুক্ত আলোচনা হয়। এ সময় পরিকল্পনা বিভাগের সচিব মো. নূরুল আমিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তাঞ্জানিয়ার প্রতিনিধি দলের সামনে বাংলাদেশের ১৯৭৩-৭৮ সালের প্রথম পঞ্চবার্ষিক কর্মপরিকল্পনা থেকে ২১৯-২০ সালের সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা সম্পর্কে তুলে ধরেন শামসুল আলম। ভিশন ২০২১, ভিশন ২০৪১ এর বিভিন্ন দিক, বাজেট বিষয়ে বাংলাদেশের পরিকল্পনার বিষয়গুলোও তিনি তাদের সামনে তুলে ধরেন।

এ সময় পরিকল্পনামন্ত্রী তাঞ্জানিয়ার জন্য শুভ কামনা জানিয়ে বলেন, তাদের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক বজায় থাকবে এবং অর্থনৈতিক সম্পর্কও বজায় থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

16 − 16 =