Templates by BIGtheme NET
১৩ জুন, ২০১৯ ইং, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ শাওয়াল, ১৪৪০ হিজরী

নতুন মৌসুমে বার্সায় দেখা যাবে গ্রিজম্যানকে!

প্রকাশের সময়: জুন ১৩, ২০১৯, ৭:১০ অপরাহ্ণ

যদি ‘সবকিছু ঠিক থাকে’ ১৪ জুলাই অ্যাতলেটিকো মাদ্রিদ ছেড়ে বার্সোলোনায় যোগ দেবেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজম্যান। এমনটাই জানিয়েছেন সাংবাদিক মিগুয়েল রিকো।

স্প্যানিশ পত্রিকা ‘মুন্দো দেপার্তিভোর’র শেষ পাতায় রিকো ব্যাখ্যা করেছেন, গ্রিজম্যানের নির্দিষ্ট দিনে লা লিগা চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দেওয়ার বিষয়টা।

কেন ১৪ জুলাই? উত্তরটাও দিয়েছেন রিকো। এই দিন হচ্ছে ফ্রান্সের জাতীয় দিবস। ‘নতুন দিনের শুরু’র জন্য নির্দিষ্ট এই দিনে ক্যাম্প ন্যু’কে নতুন ঠিকানা বানাতে চান গ্রিজম্যান।

২০১৮-১৯ মৌসুমের শেষ ম্যাচ খেলে ২৮ বছর বয়সী ফরোয়ার্ড জানিয়ে দেন, ওয়ান্দা মেট্রোপোলিতানো ছাড়ার কথা। তবে কোন ক্লাবে যাচ্ছেন তা না জানালেও কারও বুঝতে বাকি ছিল না যে, গ্রিজম্যান বার্সোলোনায় যাচ্ছেন। কারণ নেইমার চলে যাওয়ার পর লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের পাশে গ্রিজম্যানকে দিয়ে আক্রমণভাগ সাজানোর চিন্তা-ভাবনা করে আসছে বার্সা।

তার জন্য ২০১৭-১৮ মৌসুমেও একবার প্রস্তাব দেয় কাতালানরা। কিন্তু ‘না’ করে দেন খোদ গ্রিজম্যানই। তবে এবার বরফ গলেছে। গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে। ক্যাম্প ন্যু’য়ে যাওয়ার ব্যাপারে রাজি হয়েছেন ফরাসি তারকা।

লস রোজিব্লাঙ্কোসও নিশ্চিত করেছে, তাদের সেরা খেলোয়াড় আগামী গ্রীষ্মে চলে যাচ্ছেন নতুন ঠিকানায়। অ্যাতলেটিকো মাদ্রিদ সিইও (ক্লাব চিফ এক্সিকিউটিভ) মিগুয়েল অ্যাঞ্জেল গিল মারিন প্রকাশ করেছেন, ফরাসি তারকা গত মার্চে সিদ্ধান্ত নিয়েছেন ক্যাম্প ন্যুয়ে যাওয়ার।

গত বুধবার (১২ জুন) থেকে শুরু হয়েছে ইউরোপ ফুটবলের ২০১৯-২০ মৌসুমের দল-বদল। গ্রিজম্যানের বর্তমান রিলিজ ক্লজ ধরা হয়েছে ২০০ মিলিয়ন ইউরো। এই মাস শেষে বার্সেলোনা গ্রিজম্যানের সঙ্গে চুক্তি করার ব্যাপারে অ্যাতলেটিকোর সঙ্গে আলোচনায় বসার সম্ভাবনা রয়েছে।

তবে অন্যরকমের গুঞ্জনও শোনা যাচ্ছে ইউরোপ ফুটবল দুনিয়ায়। ‍লা লিগা ছাড়ার নাকি ইঙ্গিত দিয়েছেন গ্রিজম্যান। সেক্ষেত্রে তার ঠিকানা হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেট বা ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব পিএসজি।

অবশ্য এসব ব্যাপারে আপাতত কিছুই জানাননি গ্রিজম্যান। শুধু বলেছেন ধৈর্য ধরার ব্যাপারে, ‘এখন প্রয়োজন ধৈর্য ধরা। আমি বলেছিলাম, কোথায় যেতে চাই আমি জানি। আমার ভবিষ্যতের সিদ্ধান্ত আমি নিতে চাই, অন্যরা নয়। কিন্তু এখনো অপেক্ষার প্রয়োজন আছে। আমি জানি না, আমি স্পেনে থাকব কিনা। সম্ভবত দুই সপ্তাহের মধ্যে আমরা সবকিছু জানতে পারব।’

২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ ছেড়ে ২৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে অ্যাতলেটিকোতে যোগ দেন গ্রিজম্যান। রোজিব্লাঙ্কোসদের জার্সিতে ২৫৭ ম্যাচে ১৩৩ গোল করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

6 + 20 =