Templates by BIGtheme NET
১৩ জুন, ২০১৯ ইং, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ শাওয়াল, ১৪৪০ হিজরী

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের অজানা অপকর্ম

প্রকাশের সময়: জুন ১৩, ২০১৯, ১১:০৭ অপরাহ্ণ

মহান মুক্তিযোদ্ধের সময় যিনি যুদ্ধকালীন ম্যাপ তৈরী করেছিলেন সেই মোশারফ হোসেনের ৩৫ বছরের জমানো টাকা এবং তার প্রিন্টিং কোম্পানি থেকে ৫ কোটি টাকা আত্মসাত করেছেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। এমন কি প্রিন্টিং কোম্পানির সাড়ে ৪ কোটি টাকা বকেয়া না দিয়ে মতিউর ও তার ছেলে শাশা হুমকি দেয়।

প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও তার ছেলের বিরদ্ধে ৩১ মে ২০০৯ Mohammad Azizul haque and Associate থেকে লিগেল নোটিশ দিলে ক্ষেপে উঠে এবং বৃদ্ধ মোশারফ হোসেনকে প্রথম আলো অফিসে নিয়ে হুমকি দেন মতিউর রহমান। বলা হয় বেশি বাড়াবাড়ি করলে হত্যা করা হবে। যার পরিপ্রেক্ষিতে মোশারফ হোসেন হার্ট এটাক করেন I

ওই দিনই বৃদ্ধ মোশারফ হোসেন বাসায় স্ত্রী নিলুফার বলেছিলেন, আমার আর কিছু থাকলো না, বাসা বাড়ি সব বিক্রি করে যে প্রিন্টিং করেছিলাম তার কোনো টাকা আর পাব না, সেই টাকা চাইলে তারা আমাকে মেরে ফেলবে। এরপর আর তিনি কথা বলতে পারেন নি।

এদিকে টেলি কমিনিকেশন কোম্পানি এনেক্স কমিউনিকেশন থেকে এর মাধ্যমে কোটি কোটি টাকা লোটপাট করছেন মতিউর রহমান এবং তার ছেলে মাহমুদুর রহমান শাশা। যার ঠিকানা House # 500/A, Flat # 1B, Road # 07 (Old) (Beside Ochard Point)Dhanmondi, Dhaka-1205।

প্রথম আলোর প্রভাব খাতিয়ে বাবা ছেলে দুজনই সমান তালে অপরাধ করে পার পেয়ে যাচ্ছেন। মতিউর রহমান ইসলাম ধর্মের অবমাননা করার কারণে তত্ত্বাবধায়ক সরকারের সময় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর খতিবের কাছে গিয়ে জাতির কাছে ক্ষমা প্রার্থী হয়ে জনতার গণধোলাই থেকে রক্ষা পায়।

প্রথম আলো অফিসে অভিনেত্রী বিন্দু ও মডেল মাহিনা জাহানকে ধর্ষণের ভিডিও প্রকাশ হয়েছিল যা ধামাচাপা দেয়া হয়। ১৬ অক্টোবর ২০১০ জাতীয সংবাদপত্র পাঠক ফোরাম প্রকাশ্য ২১ আগস্টের গ্রেনেড হামলার সাথে জড়িত প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতারের দাবি উঠে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × four =