Templates by BIGtheme NET
১১ জুলাই, ২০১৯ ইং, ২৭ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ , ৭ জিলক্বদ, ১৪৪০ হিজরী

১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিল, সভাপতি ও সম্পাদকের ফরম কেনেনি কেউ

প্রকাশের সময়: জুলাই ১১, ২০১৯, ৬:১৩ অপরাহ্ণ

পূর্ব ঘোষণা অনুযায়ী ছাত্রদলের তফসিল আগামী ১৫ জুলাই ভোটগ্রহণের দিন ধার্য থাকলেও সংগঠনের সঙ্কট সমাধান না হওয়ায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ফরমই বিক্রি করতে পারেনি। ফলে চিন্তিত দলটির কেন্দ্রীয় নেতারা।

জানা গেছে, ছাত্রদলের চলমান সংকট বিরাজ করায় কেউ সভাপতি ও সাধারণ সম্পাদকের মতো বড় দুটো পদের মনোনয়ন ফরম কেনেননি। একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, ছাত্রদলের ত্যাগি নেতাদের মূল্যায়ন না করার ফলে যে একটা বিদ্রোহ শুরু হয়েছে দলটিতে তারই ক্ষোভ থেকে কেউ এই বড় দুটো পদের মনোনয়নপত্র কেনেননি।

তফসিল প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, ‘ক্ষুব্ধ নেতাদের সঙ্গে কথা বলেই ছাত্রদলের কাউন্সিলের নতুন তারিখ ঠিক করা হবে। ছাত্রদলের কাউন্সিলের জন্য তিনটি কমিটি করা হয়েছে। নির্বাচনের শিডিউলও ঘোষণা করা হয়েছে। যেহেতু ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়েছে, সেহেতু নতুন আহ্বায়ক কমিটি জটিলতার সৃষ্টি করবে। এটি গঠনতন্ত্রের পরিপন্থি।’

ছাত্রদ‌লের সা‌বেক সহসভাপ‌তি ইখ‌তিয়ার রহমান ক‌বির ব‌লেন, ‘নতুন নেতৃত্ব নির্ধারণে ২০০০ সালে এসএসসি পাসের বাধ্যবাধকতাও আমরা মেনে নিয়েছি। আমরা নির্বাচন পরিচালনাসহ তিন কমিটি মেনেই কাউন্সিল করতে একটি আহ্বায়ক কমিটি গঠনের দাবি করেছি। সুতরাং আমাদেরকে নিয়ে আহ্বায়ক কমিটি গঠন নিয়ে কারও প্রশ্ন থাকতে পারে না। আমা‌দের নেতা তা‌রেক রহমানও আমা‌দের বিষয়‌টি বিবেচনা কর‌বেন।’

উল্লেখ্য, ছাত্রদলের তফসিল অনুযায়ী আগামী ১৫ জুলাই ভোটগ্রহণের দিন ধার্য থাকলেও সংগঠনের সংকট সমাধান না হওয়ায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ফরমই বিক্রি করতে পারেনি। জানা গেছে, চলতি মাসের শেষের দিকে কাউন্সিল করার প্রস্তুতি নিচ্ছেন সার্চ কমিটির নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve − ten =