Templates by BIGtheme NET
১১ জুলাই, ২০১৯ ইং, ২৭ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ , ৭ জিলক্বদ, ১৪৪০ হিজরী
Pakistani rescue personnel and local residents search for victims in a wreck train carriage after two trains collided in Rahim Yar Khan district in Punjab province on July 11, 2019. - At least nine people were killed and more than 60 injured when two trains collided in central Pakistan early July 11, officials said. The incident took place in Rahim yar Khan district in Punjab province when a passenger train coming from the eastern city of Lahore rammed into a goods train that had stopped at a crossing, a senior government official said. (Photo by STR / AFP)

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬

প্রকাশের সময়: জুলাই ১১, ২০১৯, ৮:২৪ অপরাহ্ণ

পাকিস্তানের সাদিকাবাদে ওয়ালহার রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রাবাহী আকবর এক্সপ্রেসের সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত ও আরও ৮৪ যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার ১১জুলাই সকালে এই প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেছে বলে ডন এক্সপ্রেসের খবরে বলা হয়েছে।

রহিম ইয়ার খান জেলার উপকমিশনার জামিল আহমেদ জামিল বলেন, ধ্বংসস্তূপের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তারা এই ট্রেনে করে কোয়েটায় যাচ্ছিলেন। রেললাইন পরিষ্কার করার কাজও অব্যাহত রয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, সিগন্যাল চেঞ্জের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে আঘাত করে। এতে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়

তারা বলেন, এছাড়াও বহু যাত্রী হতাহত হয় ও বগিগুলোতে আটকা পড়ে।

পুলিশের এক মুখপাত্র বলেন, উদ্ধার কর্মীদের পাশাপাশি পুলিশ ও পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করছেন। এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নিহতদের প্রত্যেকের পরিবারকে ১৫ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছেন দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 − thirteen =