Templates by BIGtheme NET
১৪ নভেম্বর, ২০১৯ ইং, ৩০ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

নীতি নির্ধারকদের প্রতি ক্ষুদ্ধ বিএনপি নেতা জয়নাল আবদীন ফারুক

প্রকাশের সময়: জুলাই ১১, ২০১৯, ১০:০৯ অপরাহ্ণ

পুলিশের ভয়ে ঘরে বসে থাকলে আন্দোলনে সাফল্য আসবে না বলে দলের নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির নেতাদের প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয় ব্যক্ত করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। খালেদা জিয়ার মুক্তি দাবি এবং গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ১১ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘অপরাজেয় বাংলাদেশ’ আয়োজিত এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

দলের হাইকমান্ডকে উদ্দেশ্য করে ফারুক বলেন, ‘বিএনপিকে নিয়ে দেশের মানুষের আস্থা হারিয়ে যাচ্ছে। জনগণ বলতে শুরু করেছে বিএনপি একটি ভঙ্গুর দল। এখনও সময় আছে কর্মসূচি দিন। আন্দোলনে রাস্তায় নামার সাহস নীতি নির্ধারকদের না থাকলেও কর্মীদের আছে। কৌশল নিতে হবে, রাস্তায় নামতে হবে, আন্দোলন করতে হবে। আপনারা আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে থাকলে তো দলের কর্মীরা সাহস পাবে না।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের পরাজিত শক্তিদের জাগ্রত করতে দায়িত্ব নিতে হবে স্থায়ী কমিটির সদস্যদের। তারা রাস্তায় নামতে হবে। পুলিশকে ভয় পেয়ে যদি ঘরে বসে থাকি তাহলে খালেদা জিয়ার মুক্তিও আসবে না। নিজেদের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে তিনি স্থায়ী কমিটির নেতাদের প্রতি আহবান জানান।

দলীয় নেতৃত্ব থেকে কর্মসূচির দাবি জানিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, ‘বিএনপি মহাসচিব বলেছেন– সাহস হারানো যাবে না, ধৈর্য্য ধরতে হবে। কতদিন ধৈর্য্য ধরবো? তৃণমূল প্রস্তত। কেন্দ্রীয় কমিটির ৫৭০ জনকে সক্রিয় করুন। নিজেদের মধ্যে বিবাদ কমান। দলের তৃণমূলে ত্যাগের মহামারি দেখা দিয়েছে। তা দিন দিনই বাড়ছে।

বিএনপি সূত্রে জানা যায়, স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যাস্টিার মওদুদ আহমেদ খালেদাপন্থি। অপর দিকে দলের আবদুল্লাহ আল নোমান, ড. আব্দুল মঈন খান ও মির্জা আব্বাস তারেকপন্থি। আন্দোলন কর্মসূচি এক পক্ষের কেউ প্রস্তাব করলে অন্য পক্ষ তা নাকচ করে দেন। কোন্দলের কারণে কোনো কর্মসূচি দিতে পারে না দলের নেতারা। গ্যাসের মূল্য বাড়ানোর জন্য দলীয়ভাবে যৌথ কোনো কর্মসূচি দিতে পারেনি বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 5 =