Templates by BIGtheme NET
১০ ডিসেম্বর, ২০১৯ ইং, ২৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরী

বিএনপিতে গতিশীলতা না আসার জন্য তারেককে দায়ী করলেন জাফরুল্লাহ

প্রকাশের সময়: আগস্ট ১০, ২০১৯, ২:৫৩ অপরাহ্ণ

তারেক রহমান বিএনপির শীর্ষ নেতৃত্বে আসার পর থেকেই তাকে নিয়ে বিতর্কের শেষ নেই। মনোনয়ন বাণিজ্য, অর্থের বিনিময়ে পদায়নসহ নানা অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এতে তার সমালোচনায় লিপ্ত হন বিএনপিপন্থি বুদ্ধিজীবীদের অনেকেই। তাদের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী অন্যতম। সম্প্রতি একটি বেসরকারি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি তারেক রহমানকে বিএনপিতে গতিশীলতা না আসার জন্য দায়ী করেছেন।

বিএনপির রাজনীতির দূরবস্থার জন্য তারেক রহমান কতটা দায়ী? এমন প্রশ্নের জবাবে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তারেক রহমানের ওপরে সবটা চাপিয়ে দেয়া ঠিক হবে না। তবে গতিশীলতা না আসার জন্য তারেক দায়ী। আমি অনেক দিন আগেই বলেছিলাম তুমি দুই বছর দল থেকে অব্যহতি নাও। একটা মাস্টার্স বা ডিগ্রি করো। কিন্তু তা করেনি। তারেক সরে না দাঁড়ালে দলের ভয়ানক ক্ষতি হবে। অলরেডি হয়েছে, আরো হবে।

বিএনপি নেতারা নিজেরাই নিজেদের দোষ ত্রুটি খুঁজে বেড়ান। এর থেকে রক্ষা পেতে হলে দ্রুত কাউন্সিল করা উচিত। এতে নতুন নেতৃত্বের প্রতি তৃণমূলের আস্থা জন্ম নিবে বলে মনে করছেন জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলছেন, বিএনপিকে এখন জনগণের নিকট যেতে হবে। আর এটা না পারলে জনগণ খালেদা জিয়াকে ভুলে যাবে। জেলা শহরে এবং বিভাগীয় শহরে স্থায়ী কমিটি এবং জাতীয় কমিটি যেতে পারে। তাহলে তাদের দলীয় কার্যক্রমে একটা গতিশীলতা আসবে। যেটা তাদেরকে পূর্বের স্থানে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বর্তমানে বিএনপি বিভাগীয় শহরে সফরের যে সিদ্ধান্ত নিয়েছে এটা খুব ভালো উদ্যোগ। এজন্য তাদের উচিত হবে প্রত্যেক জায়গায় স্থায়ী কমিটির সকল সদস্যের উপস্থিত থাকা। বিভাগীয় শহরে সফরের মাধ্যমে বর্তমান পরিস্থিতি থেকে বিএনপির বেরিয়ে আসা সম্ভব বলেও মনে করছেন বিএনপিপন্থি এই বুদ্ধিজীবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen + 7 =