Templates by BIGtheme NET
৭ ডিসেম্বর, ২০১৯ ইং, ২৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ রবিউস-সানি, ১৪৪১ হিজরী

সোলসের গিটারিস্ট দরকার ছিল তাই বাচ্চুকে নিয়েছিলাম

প্রকাশের সময়: আগস্ট ১৬, ২০১৯, ৪:৪৪ অপরাহ্ণ

আজ জনপ্রিয় ব্যান্ডশিল্পী ও গিটারিস্ট প্রয়াত আইয়ুব বাচ্চুর জন্মদিন। আজই প্রথম তাকে ছাড়া তার জন্মদিন পালিত হচ্ছে। দিনটি উপলক্ষে সহযোদ্ধা জনপ্রিয় সঙ্গীতশিল্পী নকিব খান আজকের ‘হ্যালো…’ বিভাগে আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করেছেন

প্রশ্ন: আইয়ুব বাচ্চুকে ছাড়া আজই প্রথম তার জন্মদিন পালিত হচ্ছে। কতটা শূণ্যতা কাজ করছে?

** নকিব: শূণ্যতার কথা কী বলব? সবাইকে একদিন চলে যেতে হবে। কিন্তু বাচ্চু এত তাড়াতাড়ি চলে যাবে ভাবতে পারিনি। তার শূণ্যতা সব সময় থাকবে। কেউ এসে এ শূণ্যতা পূরণ করতে পারবে না। জন্মদিনে তার আত্মার শান্তি কামনা করছি।

প্রশ্ন: আপনার মাধ্যমে তার ব্যান্ড জগতে আসা এবং পরবর্তী সময়ে তার কাজের প্রসার ঘটে…

** নকিব: আসলে তাকে আমিই সোলসে আনি। সেখান থেকেই তার যাত্রা শুরু বলা যায়। তাই বলে যে আমার হাত ধরেই সে আসছে এটা বলতে চাই না। তবে এটা সত্য সোলসে আনার আগ পর্যন্ত সে মূলত গিটার বাজাতো। পরবর্তী সময়ে সে গাইতে শুরু করল।

প্রশ্ন: তাকে কীভাবে সোলসে আনলেন?

** নকিব: মজার একটি ঘটনা এটি। চট্টগ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে জেকব ডায়াস নামে এক ভদ্রলোকের ব্যান্ডে বাজাচ্ছিল বাচ্চু। ওই দিনই তাকে প্রথম দেখি এবং তার বাজানো দেখে আমার খুব পছন্দ হল। আমি তাকে আমার বাসায় আসতে বলি। তাকে সোলসে নেব এটি জানাইনি। তবে ওই সময় আমাদের ব্যান্ডের গিটারিস্ট সাজেদ দেশের বাইরে চলে যায়। যার ফলে একজন গিটারিস্ট খুব দরকার ছিল। সে জন্যই বাচ্চুকে আনা এবং পরের গল্পটা সবার জানা।

প্রশ্ন: আইয়ুব বাচ্চু তাহলে প্রক্সি হিসেবে এসে ব্যান্ড জগৎ জয় করল?

** নকিব: প্রক্সি বলতে চাই না। আমাদের তখন গিটারিস্ট দরকার ছিল। বাচ্চুর বাজানোও আমার পছন্দ হওয়ার ফলেই তাকে নিয়েছি।

প্রশ্ন: বর্তমান এলআরবি তো ভেঙেই গেল…

** নকিব: এটি দুঃখজনক। তবে সময়ই সব ঠিক করে দিবে। আমি যখন প্রথম সোলস ছেড়ে চলে আসি ঢাকায়, বাচ্চু হাল ধরল। তারপর হাল ধরল পার্থ। তো সোলস কিন্তু এখনও শক্ত অবস্থানে আছে। সে অনুযায়ী কেউ না কেউ এলআরবি’র হাল ধরবে সময়ানুযায়ী। তবে একটি কথা বলতে চাই, যাদের সোলো ক্যারিয়ার আছে এবং প্রতিষ্ঠিত তাদের কাউকে ব্যান্ডে না নেয়াই ভালো।

আমি উদাহরণ হিসেবে সোলসের কথা বলতে চাই, আমি সোলসে নতুন ছিলাম। আমার পর বাচ্চু একেবারেই নতুন ছিল। তারপর পার্থর কথা ভাবুন, সেও নতুন ছিল। মানে আমাদের ক্যারিয়ার এখান থেকেই শুরু বলা যায়। তো এমন একজনকে বেছে নিতে হবে এলআরবি’র। বাচ্চুর মতো কেউ গাইতে পারবে না। যে আসবে সে শুধু বাচ্চুর ফ্লেভার ধরে রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 − nineteen =