Templates by BIGtheme NET
১৯ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৭ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৩ জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

ভুটানকে হারিয়ে সাফ মিশন শুরু মেয়েদের

প্রকাশের সময়: অক্টোবর ৯, ২০১৯, ৯:১৩ অপরাহ্ণ

প্রথমার্ধেই জোড়া গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে অবশ্য আর কোনো গোল পেল না গোলাম রব্বানী ছোটনের দল। তাতে অবশ্য সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে লাল-সবুজের জার্সিধারীদের জয় পেতে কষ্ট হয়নি মোটেও।

বুধবার স্বাগতিক ভুটানকে ২-০ গোলে হারিয়ে বয়স ভিত্তিক সাফের এই আসর শুরু করেছে বাংলাদেশ। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচ।

বাংলাদেশ এই টুর্নামেন্টের প্রথম আসরের চ্যাম্পিয়ন। ২০১৭ সালে ঘরের মাঠে চ্যাম্পিয়ন হলেও পরের বছর ভারতের কাছে হেরে রানার্সআপ হয়। এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন তাদের।

তবে বয়সের কারণে এবার মারিয়া মান্দা, সারাবন তহুরা, মনিকা চাকমারা খেলতে পারছেন না। চ্যালেঞ্জটা তাই এবার ভিন্ন। তবে চার দলের আসরে প্রথম ম্যাচে ভালো কিছুর বার্তাই দিয়ে রাখল ফেভারিট বাংলাদেশ।

প্রথমার্ধেই ২-০ গোলের লিড নেয় বাংলাদেশের কিশোরীরা। ২২ মিনিটে প্রথম গোলটি করেন রিপা আক্তার। ৯ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে গোলাম রব্বানী ছোটনের দল।

পুরো ম্যাচে আধিপত্য বজায় রেখে খেলেছে বাংলাদেশের মেয়েরা। তবে যে পরিমাণ সুযোগ তৈরি করেছে, হাতছাড়া করেছে সিংহভাগই। ম্যাচে ১৩টি কর্নার কিক আদায় করে বাংলাদেশ। সেখানে ভুটান পারেনি একটি কর্নারও আদায় করতে। বাংলাদেশের আধিপত্যটা এখানেই পরিষ্কার।

একই দিন আসরের উদ্বোধনী ম্যাচে নেপালকে ৪-১ গোলে হারিয়েছে ভারত। শুক্রবার নিজেরে দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 − 4 =