Templates by BIGtheme NET
১৫ আগস্ট, ২০২০ ইং, ৩১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২৩ জিলহজ্জ, ১৪৪১ হিজরী

পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন :
নুরকে নির্দোষ প্রমাণের আহবান ডাকসু সদস্যদের

প্রকাশের সময়: ডিসেম্বর ৯, ২০১৯, ৯:২৬ পূর্বাহ্ণ

সম্প্রতি গণমাধ্যমে আসা দুটি ফোনালাপের ওপর ভিত্তি করে ডাকসুর ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ‘টেন্ডারবাজির’ অভিযোগ আসে। এর পরিপ্রেক্ষিতে তাকে পদত্যাগের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ডাকসুর সদস্যরা।

৮ ডিসেম্বর ওই সংবাদ সম্মেলনে তারা জানান, ভিপি নূরের অপকর্মের দায়ভার ডাকসু পরিবার নেবে না। তাই অনতিবিলম্বে ভিপির পদ থেকে নূরকে পদত্যাগের দাবি জানান তারা।

এদিকে, অভিযোগ ওঠায় ডাকসুর সদস্যরা ভিপি নুরকে নির্দোষ প্রমাণেরও আহবান জানিয়ে বলেন, যদি ফাঁস হওয়া অডি- ভিডিও প্রসঙ্গে ভিপি নুর কোনো যুক্তি সংগত ব্যাখ্যা দিতে পারেন তাহলে ঠিক আছে। তা না হলে পদত্যাগ করতে হবে।

জানা গেছে, নুরের দুটি অডিও ও একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, যাতে তাকে দরপত্রের জন্য তদবির করতে শোনা যায়। যেখানে এক অ্যান্টির জন্য ১৩ কোটি টাকা প্রসঙ্গে এক প্রবাসীর সাথে কথা বলেছেন নুর। সবকিছু ফোনে বলা যাবে না হোয়াটসঅ্যাপে কল দেবে বলেও জানান নুর।

এছাড়া ১৩ কোটি টাকা প্রসঙ্গে নুরের একটি ভিডিও ক্লিপও প্রকাশ পেয়েছে। যেখানে নুরকে অবহেলার ভঙ্গিতে বলতে দেখা গেছে ’একজন ভিপির কাছে ১৩ কোটি টাকা কোনো ব্যাপার?’ তবে নুর দাবি করেছেন, তার ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য মোবাইল কথোপকথনের খণ্ডিতাংশের অডিও প্রচার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ডাকসুর সদস্য রাকিবুল হাসান রাকিব বলেন, আলোচিত সেই অ্যান্টির ব্যক্তিগত ও ব্যবসায়িক পুরো বিবরণ জাতির সামনে উপস্থাপন করা হোক। যে ‘পরিচিত ভাইয়ের’ সাথে কথোপকথন, তার পরিচয় প্রকাশ করা হোক। যুক্তরাজ্য প্রবাসী যার সাথে কথোপকথন ফাঁস হয়েছে, তার পরিচয় প্রকাশ করা হোক।

ডাকসুর অন্য আরেকজন সদস্য বলেন, “ আমরা জানতে চাই কী এমন কথা, লেনদেনটাই বা কী, যা হোয়াটসঅ্যাপে বলতে হবে? অভিযোগ যেহেতু নুরের দিকে, তাই তাকেই সবকিছু প্রকাশ করে ব্যাখ্যা দিতে হবে।”

ডাকসু সদস্যদের সংবাদ সম্মেলনের পর ভিপি নূর সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি সাংবাদিকদের বলেন, “ আমি বিন্দুমাত্র অনৈতিক লেনদেনে বা দুর্নীতির সাথে জড়িত হয়েছি তার প্রমাণ গণমাধ্যমে উপস্থাপন করলেই ডাকসুর ভিপি পদ থেকে পদত্যাগ করবো।

তবে ফাঁসকৃত অডিও-ভিডিও ক্লিপে থাকা প্রবাসী, অ্যান্টি, হোয়াটসঅ্যাপ ও ১৩ কোটি টাকা প্রসঙ্গে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 + 3 =