Templates by BIGtheme NET
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১১ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২৭ জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

সিরিজ জয়ের প্রত্যয়ে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশের সময়: জানুয়ারি ২৩, ২০২০, ১০:৫৯ অপরাহ্ণ

শুক্রবার দুপুর থেকে শুরু হচ্ছে পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টায় সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে। লাহোরে সান্ধ্য-শিশিরের দাপটের কথা ভেবে রাত্রিকালীন ম্যাচ এগিয়ে আনা হয়েছে দিনে। শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায় (পাকিস্তান সময় বেলা ২টায়)। সিরিজের পরের দুটি টি ২০ ম্যাচ শনি ও সোমবার।

অনিশ্চয়তা, শঙ্কা একপাশে সরিয়ে রেখে বুধবার রাতে বাংলাদেশ বিমানের একটি ভাড়া করা ফ্লাইটে লাহোর পৌঁছান মাহমুদউল্লাহরা।

‘মেঘদূত’ নামের চার্টার্ড বিমান মাত্র ৪৭ জন আরোহী নিয়ে সাড়ে তিন ঘণ্টার আকাশভ্রমণ শেষে অবতরণ করে শালিমার বাগের শহর লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে।

কড়া নিরপত্তায় বিমানবন্দরে হোটেলে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ দলকে। বিমানবন্দরে অতিথিদের স্বাগত জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা। বৃহস্পতিবার বিকালে সিরিজের ভেন্যু গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল।

প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বাংলাদেশ টি ২০ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা ভালোভাবে পৌঁছেছি এখানে। সফরে ভালো করতে চাই।’

তিনি জানান, নিরাপত্তা নিয়ে শঙ্কা পেছনে ফেলে এসেছেন। ‘এখানে এসে ভালো বোধ করছি। ফোকাস থাকবে পুরোপুরি ক্রিকেটের ওপর।’

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, পাকিস্তানের মাটিতে পাকিস্তান অনেক ভালো দল। শক্তিশালি দল। তবে আমি আমাদের দল নিয়ে আশাবাদী যেন ভালো খেলতে পারি ও সিরিজ জিততে পারি।

তিনি বলেন, ‘গত কয়েক সিরিজে আমরা ভালো খেলেছি। আমরা সেটির ধারাবাহিকতা ধরে রাখার আশা করছি। ছেলেরা যেভাবে কাজ করছে, আশা করি ভালো করবে।’

টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়েছে দুই দল। এরমধ্যে ৮টিতেই পাকিস্তান জিতেছে। বাংলাদেশের দুটি জয় অবশ্য দুই দলের সবশেষ তিন লড়াইয়ে। তবে সেই ম্যাচ দুটি ছিল ২০১৫ ও ২০১৬ সালে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর দল পাকিস্তান। সেখানে আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নবম। ক্রিকেটীয় ইতিহাস-ঐতিহ্য, রেকর্ড-পরিসংখ্যানে টাইগারদের চেয়ে যোজন যোজন এগিয়ে পাক ব্রিগেড।

অধিকন্তু দুই অভিজ্ঞ খেলোয়াড় সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে ছাড়ায় দেশটিতে খেলতে গেছে মাহমুদউল্লাহ বাহিনী। তবু তাদের নিয়ে সতর্ক স্বাগতিকরা। পাকিস্তানের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক মনে করেন, বর্তমান শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ দল বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশকে হারানোর মতো অনেক অভিজ্ঞ ক্রিকেটার আমাদের দলে রয়েছে। তবে এখন লাল-সবুজ জার্সিধারীরা অনেক শক্তিশালী দল। গেল কয়েক বছরে তাদের ক্রিকেটীয় কাঠামো শক্ত হয়েছে। খুবই ভারসাম্যপূর্ণ দল নিয়ে আসছে ওরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty + 7 =