Templates by BIGtheme NET
২৮ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১৬ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২ রজব, ১৪৪১ হিজরী

আনসার আল ইসলামের পাঁচ সদস্য রিমান্ডে

প্রকাশের সময়: ফেব্রুয়ারি ১১, ২০২০, ৮:৪৯ পূর্বাহ্ণ

রাজধানীর সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (এবিটি) পাঁচ সদস্যকে চার দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদারত তাদের রিমান্ড মঞ্জুর করেন। পরে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিসিটিসি) তাদের হেফাজতে নেয়।

গতকাল বিকালে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের এসআই সোহেল মাহমুদ এবিটরি পাঁচ সদস্য নিজামউদ্দিন, রায়হান ভূঁইয়া, হানিফ উদ্দিন সুমন, শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিমকে আদালতে হাজির করেন। একই সঙ্গে প্রত্যেকের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। মহানগর হাকিম শহিদুল ইসলাম শুনানি শেষে প্রত্যেকের চারদিন কওে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত রবিবার বিকালে রাজধানীর সবুজবাগ এলাকার বালুর মাঠ থেকে আনসার আল ইসলামের পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করে সিটিটিসি ইউনিটের একটি টিম। এ সময় তাদের কাছ থেকে তিনটি চাপাতি, তিনটি ব্যাগ ও চারটি স্মার্টফোন জব্দ করা হয়।

পরে সিটিটিসি ইউনিটের পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম খান সবুজবাগ থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়েছে, এবিটির এই সদস্যরা ইসকনসহ বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করছিলেন। তারা দেশেকে অস্থিতিশীল করাসহ বিভিন্ন নাশকতা ও হামলার ছক তৈরি করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

13 + 17 =