Templates by BIGtheme NET
২৮ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১৬ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২ রজব, ১৪৪১ হিজরী

রোহিঙ্গাদের ওপর নজরদারি আরও শক্তিশালী করতে সিসিটিভি স্থাপন করা হচ্ছে

প্রকাশের সময়: ফেব্রুয়ারি ১৫, ২০২০, ৩:১১ অপরাহ্ণ

রোহিঙ্গাদের ওপর নজরদারি দুর্বল হয়ে পড়েছে কি না এমন এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রোহিঙ্গাদের ওপর নজরদারি দুর্বল হয়নি। তাদের নজরদারিতে পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ সব বাহিনী কাজ করছে। রোহিঙ্গাদের ওপর নজরদারি আরও শক্তিশালী করতে ওয়াচ টাওয়ার এবং সিসিটিভি স্থাপন করা হচ্ছে। তারা যেন বের হতে না পারে সেজন্য আমাদের সব বাহিনী প্রস্তুত রয়েছে।

আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে কোস্ট গার্ড সদর দপ্তরে বাহিনীটির রজতজয়ন্তী উদযাপন অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারের সঙ্গে আলোচনা থেমে যায়নি, আলোচনা চলছে। আশা করছি রোহিঙ্গাদের একদিন ফেরত নেবে মিয়ানমার। কক্সবাজারে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে শিবির থেকে বেরিয়ে যাওয়া আটকাতে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ চলছে জানিয়েছেন তিনি বলেন, আমাদের সেনাবাহিনী কাঁটাতারের বেড়া তৈরির কাজ ইতোমধ্যে শুরু করছে। মূল উদ্দেশ্য তারা (রোহিঙ্গা) যেন শিবির থেকে বের হয়ে আমাদের জনগোষ্ঠীর সঙ্গে মিশে না যেতে পারে।

কোস্টগার্ড প্রসঙ্গে তিনি বলেন, কোস্টগার্ড এখন আর ঠোঁটো জগন্নাথ নেই। এটি একটি শক্তিশালী বাহিনীতে পরিণত হয়েছে। জাহাজ-স্পিডবোট নিয়ে সমুদ্রসীমায় চোরাচালন রোধ, অবৈধ মৎস্য আহরণ প্রতিরোধসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে বাহিনীটি কাজ করে যাচ্ছে। পরিবেশ সুরক্ষার জন্যও কোস্টগার্ড কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × 1 =