Templates by BIGtheme NET
২৯ মার্চ, ২০২০ ইং, ১৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৪ শাবান, ১৪৪১ হিজরী

ভারতকে হারিয়ে এই প্রথম বিশ্ব কাবাডি চ্যাম্পিয়ন পাকিস্তান

প্রকাশের সময়: ফেব্রুয়ারি ১৮, ২০২০, ১০:০২ পূর্বাহ্ণ

বিশ্ব কাবাডি চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হল পাকিস্তান। কাবাডির এই প্রতিযোগিতায় পাকিস্তানের জয়ের পর দলকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটে পাকিস্তানি কাবাডি দলের প্রশংসা করে তিনি বলেন, পাকিস্তানের কবাডি দলকে অনেক শুভেচ্ছা। ভারতকে হারিয়ে তারা আজ চ্যাম্পিয়ন।

কাবাডি বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন পাকিস্তান ফাইনালে ৪৩-৪১ পয়েন্টের ব্যবধানে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে। রবিবার লাহোরের পাঞ্জাব স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ফাইনাল। ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। হোক না সেটা ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন কিংবা কাবাডি ম্যাচ। আর যদি ফাইনাল ম্যাচ হয়, তাহলে উত্তেজনার পারদ আরও বেড়ে যায়। আবারও সেটিই দেখল ক্রীড়াবিশ্ব।

ফাইনালে ভারত ও পাকিস্তান দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ভারত দুই পয়েন্টের জন্য ফাইনাল হারল ভারত। রাজনৈতিক দ্বন্দ্বের কারণে পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পায়নি ভারতীয় কাবাডি দল। পরে মন্ত্রণালয়কে না জানিয়ে পাকিস্তানে কাবাডি বিশ্বকাপ খেলতে যায় তারা। সেখানে হোটেলে ওঠার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি দেয়ার পর ভারতীয় মন্ত্রণালয় জানতে পারে তাদের খেলোয়াড়রা পাকিস্তানে কাবাডি বিশ্বকাপে অংশ নিতে গেছেন।

উল্লেখ্য, নিরাপত্তার অভাবে কারণে পাকিস্তানের ক্রীড়াক্ষেত্র দীর্ঘদিন ধরেই ধাক্কা খেয়েছে। ২০০৯ সালে পাকিস্তানে সফরকারী শ্রীলঙ্কার ক্রিকেট দলের উপর জঙ্গি হামলার ঘটনার পর থেকে সেদেশে গিয়ে ক্রিকেট খেলার ক্ষেত্রে অনেক দলই সরে এসেছে। সাম্প্রতিক সময়ে অবশ্য শ্রীলঙ্কা দল টি-২০ ও টেস্ট সফর করেছে। বাংলাদেশও সম্প্রতি পাকিস্তানে গিয়ে টেস্ট সফর করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nine − eight =