Templates by BIGtheme NET
৩ এপ্রিল, ২০২০ ইং, ২০ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ শাবান, ১৪৪১ হিজরী

সর্দি কাশি ও জ্বর: যশোরে ফোনকলে ঘরে বসেই সেবা

প্রকাশের সময়: মার্চ ২৫, ২০২০, ৯:৫২ পূর্বাহ্ণ

হাসপাতালে ভিড় কমাতে সাধারণ সর্দি-কাশি ও জ্বরের রোগীদের সেবা প্রদানের লক্ষ্যে যশোরের স্বাস্থ্য বিভাগ ১২ সদস্যের একটি চিকিৎসক টিম গঠন করেছে। জেলার যে কোনো মানুষ মোবাইল ফোনের মাধ্যমে সহজেই বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা গ্রহণ করতে পারবেন।

স্বাস্থ্য বিভাগ নির্ধারিত ১২ চিকিৎসকের মোবাইল ফোন নম্বরে কল দিলে পাওয়া যাবে সেবা। করোনার প্রকোপের মধ্যে স্বাস্থ্যসেবা প্রাপ্তির বর্তমান অবস্থা বিবেচনায় মোবাইল ফোনে স্বাস্থ্যসেবা পরামর্শের ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার সকালে সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, সাধারণ সর্দি, কাশি, জ্বর ও গলাব্যথার সমস্যা হলে হাসপাতালে ভিড় না করে ঘরে বসেই বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও পরামর্শের ব্যবস্থা করেছি। ১২ চিকিৎসক তাদের চিকিৎসাসেবা দেবেন। সেবা পেতে যে কোনো ব্যক্তি নিচের মোবাইল নম্বরে কল করতে পারেন–

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. উত্তম কুমার রায় ০১৭৪০-২৩৪০৩৪, বাঘারপাড়ার ভিটাবল্লা উপস্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. নাসিম রেজা ০১৭৫৬-৮০০৪৯৬।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথেসিস্ট ডা. স্বাগত দাশ ০১৭১৮-২৮৬৭৬৭, অভনগর উপজেলার সুন্দলী ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন ডা. মাহফুজুর রহমান সবুজ ০১৭৯৫-২২৪৭৮১।

কেশবপুর ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন ডা. মো. মাসুম বিল্লাহ ০১৮২৮-৮৫৮৩১৯, কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইএমও ডা. প্রদীপ্ত চৌধুরী ০১৭২৩-৮৭৪০০০।

মণিরামপুরের রোহিতা ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন ডা. দিবাকর মণ্ডল ০১৮১৮-৪০০৭৬৭, মনিরামপুরের চালুয়াহাটি ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন ডা. মো. আসাদুজ্জামান ০১৭৮১-৯১৬১৯৮।

ঝিকরগাছা ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন ডা. মো. আশরাফ উদ্দীন ০১৬৭০-৬৬৫০২৩।

শার্শার উলাশী ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন ডা. বিচিত্র মল্লিক ০১৭১২-৩৮১৩৩৯।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ ০১৯১৩-৯৫০৪০৩, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অমিয় দাশ ০১৭১৭-৮৬৪০৬০।

যশোরে জেলা প্রশাসনের হটলাইন:

করোনাভাইরাস প্রতিরোধে যে কোনো তথ্য ও পরামর্শ জানতে বা জানাতে ও সহযোগিতার জন্য যশোর জেলা মনিটরিং সেল ও কন্ট্রোলরুম খোলা হয়েছে। হটলাইন নম্বরে ২৪ ঘণ্টা যোগাযোগ করতে বলা হয়েছে।

হটলাইন নম্বরসমূহ–

০১৩১৮২৫২৯২৫

০১৩১৮২৫২৯৫০

০৪২১-৭১০০০

০৪২১-৭১০০১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seventeen + 8 =