Templates by BIGtheme NET
৩ এপ্রিল, ২০২০ ইং, ২০ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ৯ শাবান, ১৪৪১ হিজরী

করোনা: দুই মিলিয়ন ইউরো দান করলেন মেসি ও রোনালদো

প্রকাশের সময়: মার্চ ২৬, ২০২০, ১১:০২ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্কঃ

করোনাভাইরাস মোকাবেলায় এক মিলিয়ন ইউরো দান করলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনার একটি হাসপাতালে এক মিলিয়ন ইউরো দান করেছেন আর্জেন্টাই এ সুপারস্টার।

শুধু মেসিই নন, করোনা সংকটের মুহূর্তে মানবতার সহায়তায় এগিয়ে এসেছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ও তার এজেন্ট হোর্হে মেন্দেজ। তারা পর্তুগালে দুটি হাসপাতালের জন্য এক মিলিয়ন ইউরো দান করেছেন।

ম্যানসিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাও এক মিলিয়ন ইউরো দিয়েছেন স্পেনের মেডিকেল কলেজ অব বার্সেলোনা ও অ্যানহেল সোলের দানিয়েল ফাউন্ডেশনের ক্যাম্পেইনে। মাস্ক, গাউনসহ অন্যান্য প্রয়োজনীয় মেডিকেল যন্ত্রপাতি কেনার কাজে ব্যয় করা হবে গার্দিওলার অর্থ।

স্পেনের যে সব অঞ্চলে করোনা বেশি আঘাত হেনেছে, তার মধ্যে গার্দিওলার কাতালান রাজ্য অন্যতম। এই অঞ্চলের ক্লাব বার্সেলোনার অধিনায়ক হিসেবে মেসিরও কিছু দায়িত্ব আছে। তাই হাত গুঁটিয়ে বসে না থেকে ‘হসপিটাল ক্লিনিক’ নামে সাধারণ মানুষের একটি হাসপাতালে ১০ লাখ ইউরো দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এই হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার পাশাপাশি করোনার প্রতিষেধক তৈরি করতে গবেষণা চলছে। মেসির সহায়তার খবর নিশ্চিত করে এক বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সবার সাহায্যই আমাদের কাজে লাগবে। সহায়তা ও কথা রাখার জন্য হাসপাতালের সবকর্মীর পক্ষ থেকে লিও, তোমাকে ধন্যবাদ।

এ দিকে লিসবন ও পোর্তোর দুটি হাসপাতালে নতুন তিনটি ইন্টেনসিভ কেয়ার ইউনিট প্রতিষ্ঠা করতে অর্থের জোগান দিচ্ছেন রোনালদো ও মেন্দেজ। ইউনিটগুলোর নাম করা হবে তাদের নামে। এই মহৎ উদ্যোগের এজেন্টকে ধন্যবাদ জানিয়েছেন পোর্তোর সান আন্তোনিও হাসপাতালের প্রধান পাওলো বারবোসা, এই অসাধারণ সাহায্যের জন্য রোনালদো ও মেন্দেজকে ধন্যবাদ জানাই। এমন সময় তারা আমাদের সাহায্য করলেন যখন দেশ তাদের কাছ থেকে সাহায্য চাইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 + nine =