Templates by BIGtheme NET
২৫ মে, ২০২০ ইং, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ১ শাওয়াল, ১৪৪১ হিজরী

করোনা মোকাবেলায় এগিয়ে এলেন মেসি-রোনালদোর মতো মহাতারকারা

প্রকাশের সময়: মার্চ ২৮, ২০২০, ৯:১৩ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন ক্রীড়াজগতের তারকারা। লিওনেল মেসি ও পেপ গার্দিওলা দু’‌জনেই ৮ কোটি ২৫ লক্ষ ৫৮ হাজার টাকা করে দান করলেন। আর ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তাঁর এজেন্ট হর্হে মেন্দেস দায়িত্ব নিলেন তাঁদের দেশ পর্তুগালের হাসপাতালে জীবনদায়ী চিকিৎসার সরঞ্জাম সরবরাহ করার। পিছিয়ে নেই কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরারও। তিনি আক্রান্তদের চিকিৎসার জন্য ৭ কোটি ৭৬ লক্ষ ৪৫ হাজার ৩৪৪ টাকা দেবেন বলে জানিয়েছেন। ফেদেরার অবশ্য একা অর্থ দিচ্ছেন না। এই অঙ্কের অনেকটা দিচ্ছেন তাঁর স্ত্রী মিরকাও।

স্পেনের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মেসির দেওয়া অর্থ বার্সেলোনা এবং আর্জেন্টিনার একটি করে হাসপাতালে খরচ করা হবে। বার্সেলোনার হাসপাতালের পক্ষ থেকে টুইট করে আর্জেন্টিনীয় কিংবদন্তিকে ধন্যবাদও জানানো হয়েছে। গার্দিওলার দেওয়া অর্থ পেয়েছে বার্সেলোনার মেডিক্যাল কলেজ এবং সেখানকার একটি ফাউন্ডেশন। এই ফাউন্ডেশন করোনাভাইরাস প্রতিরোধে সব রকমের প্রচার এবং সেবামূলক কাজ করছে। এমনকি তহবিলও গড়েছে।

রোনালদো লিসবনের সান্টা মারিয়া হাসপাতালে জটিল চিকিৎসার জন্য ১০ শয্যার ওয়ার্ড তৈরি করে দিয়েছেন। সেখানে ভেন্টিলেটর, হার্ট মনিটর, ইফিউশন পাম্প থেকে সিরিঞ্জ— সবই সরবরাহ করবেন পর্তুগিজ তারকা। পোর্তোতেও একটি হাসপাতালে ১৫ শয্যার ওয়ার্ড তৈরি করেছেন তিনি। সেখানেও সব চেয়ে প্রয়োজনীয় ভেন্টিলেটর ইত্যাদি সরঞ্জাম থাকবে। এই দুই হাসপাতালের পক্ষ থেকেই রোনালদো এবং তাঁর এজেন্টকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বিবৃতি দেওয়া হয়েছে।

ফেদেরারের দান করা অর্থ কিন্তু পাবেন করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে শুধু তাঁরাই, যাদের চিকিৎসার খরচ চালানোর সামর্থ্য নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 − three =