Templates by BIGtheme NET
২৫ মে, ২০২০ ইং, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ১ শাওয়াল, ১৪৪১ হিজরী

মাগুরায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির বাড়ি লকডাউন

প্রকাশের সময়: এপ্রিল ৩, ২০২০, ৮:২৫ অপরাহ্ণ

মাগুরার মহম্মদপুরে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার সকাল ১০টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে উপজেলার কলমধারী এলাকার বাকি মিয়া (৪৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

এ খবর জানার পর পরই মৃতের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানান, বাকি মিয়ার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে স্থানীয়দের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া রোগীর সংস্পর্শে থাকা প্রত্যেককে আইসোলেশনে পাঠানো হয়েছে।

লকডাউনের নির্দেশ অমান্য করলে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এদিকে বাকি মিয়ার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।

মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও কাজী আবু আহসান জানান, বেশ কিছু দিন ধরে জ্বর, কাশি এবং শ্বাসকষ্টে ভুগছিলেন বাকি মিয়া। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস সন্দেহে ভর্তি করে আইসলোশনে রাখা হয়। শুক্রবার সকালে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় । কিন্তু হাসপাতালের জরুরি ওয়ার্ডে পৌঁছানোর আগেই তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মকছেদুল মোমিন বলেন, বিশেষভাবে ওই রোগীকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছিল। তার করোনাভাইরাস পরীক্ষার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × two =