Templates by BIGtheme NET
১৩ আগস্ট, ২০২০ ইং, ২৯ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২২ জিলহজ্জ, ১৪৪১ হিজরী

আইরিশদের ১৭২ রানেই গুটিয়ে দিল ইংল্যান্ড

প্রকাশের সময়: জুলাই ৩০, ২০২০, ১১:০৯ অপরাহ্ণ

করোনা মহামারীর কারণে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর মাঠে ফিরেছে ক্রিকেট। চলতি মাসেই তিনটি টেস্ট খেলে ফেলছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আর ওয়ানডে ক্রিকেট মাঠে গড়ালো আজ। যে ম্যাচে আয়ারল্যান্ডকে মাত্র ১৭২ রানের গুটিয়ে দিয়েছে মরগানের দল।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সাউদাম্পটনের রোজ বোলে অনুষ্ঠিত বিশ্বকাপ সুপার লিগের প্রথম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিন্ধান্ত নেন বিশ্বকাপ জয়ী ইংলিশ ক্যাপ্টেন মরগান। দিনের শুরুতে বল হাতে এসে অধিনায়কের এ সিদ্ধান্তকে স্বাগত জানান দলের বোলাররা। বিশেষ করে বাঁহাতি পেসার ডেভিড উইলি।

প্রথম ওভারেই আইরিশ শিবিরে আঘাত হানেন উইলি। ইনিংসের সবেমাত্র চতুর্থ বল। মরগানের হাতে ক্যাচ বানিয়ে মারকুটে ওপেনার পল স্টার্লিংকে সাজঘরের পথ দেখান উইলি। যাতে মাত্র ২ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা।

সেই শুরু, এভাবেই একের পর এক আঘাত হেনে গুণে গুণে প্রতিপক্ষের পাঁচজনকে নিজের শিকারে পরিণত করেন ডেভিড উইলি। রাখেন ফেরার ম্যাচটাকে স্মরণীয় করে। ৮.৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৩০ রানের বিনিময়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেটের দেখা পান এই বাঁহাতি পেসার।

অন্যপ্রান্তে অবশ্য তাকে যোগ্য সঙ্গও দেন সাকিব মাহমুদ, আদিল রশিদ ও টম কারানরা। যাতে মাত্র সাত ওভারেই ২৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছিল অ্যান্ড্রু বালবের্নির দল। শঙ্কা জাগে অল্পতে গুটিয়ে যাওয়ার। অবশ্য কার্টিস ক্যাম্পার ও আন্ডি ম্যাকব্রাইনের কল্যাণে সেই শঙ্কা দূর হলেও দুইশোর ধারে কাছেও যেতে পারেনি আয়ারল্যান্ড। থেমে যায় ১৭২ রানেই।

যাতে সবচেয়ে বেশি অবদান কার্টিস ক্যাম্পারের। ৫৯ করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। আর দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে ম্যাকব্রাইনের ব্যাট থেকে। এছাড়া গ্যারেথ ডেলানি ও কেভিন ও ব্রায়েন করেন ২২ রান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

13 + nine =