Templates by BIGtheme NET
১৩ আগস্ট, ২০২০ ইং, ২৯ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ২২ জিলহজ্জ, ১৪৪১ হিজরী

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৭৭ হাজার ছুঁই ছুঁই

প্রকাশের সময়: জুলাই ৩১, ২০২০, ৯:৪৯ পূর্বাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৬ লাখ ৭৭ হাজার ছুঁই ছুঁই। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৬ লাখ ৭৬ হাজার ৭৫৯ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৬৯১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ৭৭১ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪৬ লাখ ৩৪ হাজার ৯৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ২৮৫ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯১ হাজার ৩৭৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২৬ লাখ ১৩ হাজার ৭৮৯ জন।

তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪ লাখ ১৬ হাজার ১৭৯ জন।

এছাড়া যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৫ হাজার ৯৯৯ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২ হাজার ৩০১ জন। ভারতে করোনায় ৩৫ হাজার ৭৮৬ জনের মৃত্যু ও ১৬ লাখ ৩৯ হাজার ৩৫০ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ২৯২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two + 18 =