Templates by BIGtheme NET
৫ আগস্ট, ২০২০ ইং, ২১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ জিলহজ্জ, ১৪৪১ হিজরী

শিশু গৃহকর্মীকে নির্যাতন, স্বামীসহ শাবিপ্রবির শিক্ষক গ্রেপ্তার

প্রকাশের সময়: জুলাই ৩১, ২০২০, ৩:৪৭ অপরাহ্ণ

ইউএনবি

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন। একইসঙ্গে তার স্বামী সোহাগকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

গত দুই সপ্তাহ ধরে গৃহকর্মীকে (১২) নানা অজুহাতে বেধড়ক মারধর করে আসছিলেন বলে তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। জানা গেছে, কয়েক দিন আগে লোহার পাইপ দিয়েও নির্মমভাবে মেরে তাকে বাসায় আটকে রাখেন সাবিনা- সোহাগ।

গতকাল বৃহস্পতিবার ঘরের দরজা খোলা পেয়ে ঘর থেকে পালায় ওই গৃহকর্মী। পরে পাশের বাসার আরেক গৃহকর্মীর সহযোগিতায় ৯৯৯ নম্বরে কল করে পুলিশকে নির্যাতনের কথা জানায় সে। পুলিশ সিলেট শহরতলীর আখালিয়ার সুরমা আবাসিক এলাকার রেনেসা ১১ নম্বর বাসায় গিয়ে ওই দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালি থানায় নিয়ে আসে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, ‘গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ পেয়ে বৃহস্পতিবার বিকালে পুলিশ সাবিনা ইয়াসমিন ও তার স্বামী সোহাগকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। এরপর রাত ১২টার দিকে গৃহকর্মী শিশুটির বাবা আবুল কাশেম বাদী হয়ে শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করলে ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে থানা হাজতে পাঠানো হয়।’

এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পুলিশের উপপরিদর্শক (এসআই) ফারুক জানান, নির্যাতিত শিশুটিকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ‘নির্যাতিত গৃহকর্মীকে ওসমানী হাসপাতালে চিকিৎসা শেষে পুলিশের ভিকটিম সার্ভিস সেন্টারে রাখা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fifteen − eight =