Templates by BIGtheme NET
২৫ অক্টোবর, ২০২০ ইং, ৯ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৭ রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

পাকিস্তানে বাসে আগুন লেগে ১৩ জনের মৃত্যু

প্রকাশের সময়: সেপ্টেম্বর ২৭, ২০২০, ৩:২৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। বাসটি পাকিস্তানের হায়দরাবাদ থেকে করাচি যাচ্ছিল। গন্তব্যে পৌঁছনোর আগেই বাসটিতে আগুন ধরে যায় এবং এটি উল্টে যায়। শনিবার ওই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

পুলিশ ও উদ্ধারকারী কর্মকর্তারা বলেছেন, অতিরিক্ত গতির কারণেই দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীবাহী বাসটি। পরে এতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ফাঁকা রাস্তায় খুব দ্রুত বেগে ছুটছিল বাসটি। বেশি গতি থাকার কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি উল্টে যায়। তার আগেই বিস্ফোরণে বাসটিতে আগুন ধরে গিয়েছিল। বাস উল্টে যাওয়ায় কারণে যাত্রীরা সবাই বেরিয়ে আসতে পারেননি।

তবে যে ৯ জনকে উদ্ধার করা হয়েছে তার মধ্যে পাঁচজনের অবস্থাই গুরুতর। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দমকলের গাড়ি ঘটনাস্থলে পৌঁছনোর আগেই পুরো বাসে আগুনের তীব্র শিখা ছড়িয়ে পড়ে।

হায়দরাবাদ থেকে ৬০ কিলোমিটার যাওয়ার পরেই বাসটি দুর্ঘটনার সম্মুখীন হয়। শনিবার গভীর রাত পর্যন্ত বাসটি থেকে সব মৃতদেহ বের করে আনা সম্ভব হয়নি। বাসটি সম্পূর্ণ পুড়ে গেছে। পুলিশ জানিয়েছে, মরদেহগুলো এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। এতটাই বীভত্স অবস্থা যে তাদের চেনাই যাচ্ছে না।

চলতি বছরের শুরুতেই নিউ করাচিতে একটি চলন্ত ভ্যানে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৬ জন পুড়ে মারা যান। এর মধ্যে চারজনই ছিল শিশু। অগ্নিদগ্ধ হন ওই ভ্যানের যাত্রী আরও পাঁচজন।

খবর হিন্দুস্তান টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four × three =