Templates by BIGtheme NET
২১ অক্টোবর, ২০২০ ইং, ৫ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৩ রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

চালুর পর দিনই কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশের সময়: অক্টোবর ১৬, ২০২০, ৫:০১ অপরাহ্ণ

বেশ কিছু দিন ধরেই কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নাব্য সংকটের কারণে কখনও ফেরি চলাচল বন্ধ, কখনওবা সীমিত আকারে চলাচল করছে ফেরি। আজ শুক্রবার সকাল থেকে আবার ফেরি চলাচল বন্ধ রয়েছে এই নৌরুটে।

প্রায় এক মাস ধরে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকছে নিয়মিত। এ যাত্রায় গতকাল সীমিত আকারে তিনটি ফেরি চলাচল করলেও আজ কোনো ফেরি চলাচল করছে না।

এতে দুর্ভোগে পড়েছেন ঘাটে আটকেপড়া ট্রাকচালক ও যাত্রীরা।

এর আগে চার দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় ফেরি চলাচল শুরু করে। তবে আজ শুক্রবার সকাল থেকে আবার ফেরিচলাচল বন্ধ রয়েছে। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে আটকে আছে ছোট-বড় শতাধিক পণ্যবাহী ট্রাক।

ফেরিঘাট সূত্র জানায়, নদীর মধ্যে প্রায় ৭-৮টি ড্রেজার দুই মাসেরও বেশি সময় ধরে নৌ চ্যানেল থেকে পলি অপসারণের কাজ করে যাচ্ছে।

কোনোভাবে পলি অপসারণ করে ফেরি চলাচল স্বাভাবিক রাখা যাচ্ছে না। এ কারণে দীর্ঘদিন ধরে দক্ষিণাঞ্চলের ২১ জেলার সাধারণ যাত্রীরাদুর্ভোগ পোহাচ্ছেন। তবে কবে নাগাদ স্বাভাবিক হবে কেউ স্পষ্ট করে বলতে পারছেন না।

কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আবদুল আলিম মিয়া জানান, নাব্য সংকটের কারণে ডুবোচরে ফেরি আটকে যাওয়ায় তিন দিন ধরে এই নৌরুটেফেরি চলাচল বন্ধ ছিল। গতকাল পুনরায় ফেরি চলাচল শুরু করলেও ডুবোচরে ফেরি আটকে যাওয়ায় আজ সকাল থেকে আবার ফেরিচলাচল বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × 2 =