Templates by BIGtheme NET
৩১ অক্টোবর, ২০২০ ইং, ১৫ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

‘ধর্ষকদের বিচারের দাবি না করে সরকার পরিবর্তন চায় বিএনপি-জামায়াত ঘরোনার বুদ্ধিজীবীরা’

প্রকাশের সময়: অক্টোবর ১৭, ২০২০, ৫:১৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ সরকারের আমলে ধর্ষকরা গায়ে বাতাস লাগিয়ে ঘুড়বে আর ধর্ষিতরা কাঁদবে সেই সুযোগ কাউকে দেওয়া হবে না বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

শনিবার জামালপুরের সরিষাবাড়ীতে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে বিট পুলিশিং সমাবেশে তিনি বলেন, ধর্ষণের বিরুদ্ধে যখন সামাজিক আন্দোলন গড়ে উঠেছে। ধর্ষকের শাস্তির বিধান মৃত্যুদণ্ড করা হয়েছে।

“তখন বিএনপি-জামায়াত ঘরোনার বুদ্ধিজীবীরা মধ্যবর্তী নির্বাচনের দাবি করছেন। তারা অপরাধীদের শাস্তি চান না, তারা চান সরকারের পরিবর্তন।”

প্রতিমন্ত্রী বলেন, ধর্ষণের বিরুদ্ধে একদিনে ক্ষোভ ঘনিভূতি হয়নি। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় আওয়ামী লীগকে সমর্থন করার অপরাধে শত শত নারী ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষিতের কান্নায় ওই সময় বাতাস ভারি হলেও তারা কেউ বিচার পায়নি।

ফেনী শহরে বিভিন্ন বাম ছাত্র সংগঠন,সাংস্কৃতিক ও নারী সংগঠনের ধর্ষণ বিরোধী লংমার্চ কর্মসূচিতে ‘সরকার সমর্থক’ একদল যুবক হামলা ঘটনার খবরের দিনেই প্রতিমন্ত্রী ডা. মুরাদ বলেন, অপরাধীদের রাজনৈতিক পরিচয় গুরুত্বপূর্ণ নয়। অপরাধী যেই হোক তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হবে।

সদ্য পাশা হওয়া মৃত্যুদণ্ডের আইনের ফলে ধর্ষণ-নির্যাতনের প্রতিকার সম্ভব হবে বলেও প্রত্যাশা প্রকাশ করছেন তিনি।

সমাবেশে সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী অফিসার শিহাবউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শিবলী সাদিক সমাবেশে বক্তব্য দেন।

পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিরা সমাবেশে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten + 5 =