Templates by BIGtheme NET
২৬ অক্টোবর, ২০২০ ইং, ১০ কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

মিরপুরে আবাসিক ভবনে অগ্নিকাণ্ড

প্রকাশের সময়: অক্টোবর ১৭, ২০২০, ৬:৪৭ অপরাহ্ণ

রাজধানীর মিরপুরে একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দুটি ইউনিট।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের অপারেটর নাজমা আক্তার জানান, ১৭ অক্টোবর বিকেল ৫টা ৫ মিনিটের দিকে রাজধানীর মিরপুর ৭ নম্বর সেকশনের একটি ভবনে আগুন লাগে।

তিনি জানান, আগুন লাগার খবরে দুটি ইউনিট কাজ করে ৫টা ৩৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভবনটির নিচতলায় ফ্রিজের গুদাম। সেখান থেকেই আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা দাবি করলেও এখন পর্যন্ত আগুনের সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে আজ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে আটটি ব্যবসা প্রতিষ্ঠানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

ক্ষতিগ্রস্ত একটি দোকানের মালিক মো. নাসির উদ্দিন জানান, রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে বাজারে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন।

এ সময় তাদের চিৎকারে বাজারের আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কিন্তু তার আগে আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ফাতেমা ডেকারেটর, আব্দুল্লাহ ইলেকট্রিক হাউস, আনিছ স্টোর, শাহাজাহান স্টোর, জয় ফার্মেসি, রায়হান মেটালসহ আটটি দোকান পুড়ে যায়। এতে প্রায় ১৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোনাইমুড়ী ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. শাহাজাদা জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen + eleven =