Templates by BIGtheme NET
২৫ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ৯ রবিউস সানি, ১৪৪২ হিজরি

শাহরুখ খানের পরাজয় চান ধোনি!

প্রকাশের সময়: অক্টোবর ২৬, ২০২০, ৮:৩৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বলিউড সুপারস্টার শাহরুখ খান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ফ্রাঞ্চাইজি মালিক। আজ তার দল কেকেআর মুখোমুখি হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে।

এ ম্যাচে মাঠের লড়াইয়ে না থেকেও আছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। কারণ এ ম্যাচের জয়-পরাজয়ের ওপর নির্ভর করছে ধোনির চেন্নাইয়ের প্লে অফের কিঞ্চিত ভাগ্য।

যদিও ধোনির দলটির আগেই আইপিএলের গ্রুপপর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে, বাকি আছে শুধু আনুষ্ঠানিকতা। আইপিএলে সবচেয়ে বেশি ফাইনালে খেলা তিন আসরের শিরোপাজয়ী দলটির প্লে অফে খেলার ক্ষিণ স্বপ্ন এখনও রয়েছে।

আজ যদি পাঞ্জাবের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স জিতে যায় তাহলে আইপিএলের দুই আসরের শিরোপা জয়ী দলটি ১২ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফের দৌড়ে একধাপ এগিয়ে যাবে। এমনটি হলে ধোনির চেন্নাইয়ের বিদায় চূড়ান্ত হয়ে যাবে।

তখন নিজেদের পরের দুই ম্যাচে কেকেআর এবং পাঞ্জাবের বিপক্ষে জয় পেলেও কোনো লাভ হবে না ধোনিদের। এতে তারা অন্যদের ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। কারণ পরের দুই ম্যাচে চেন্নাই জিতলে তাদের পয়েন্ট হবে ৮ থেকে ১২। তার আগেই ১৪ পয়েন্ট করে নিয়ে প্লে অফের দৌড়ে এগিয়ে যাবে মুম্বাই, দিল্লি, বেঙ্গালুরু ও কেকেআর।

অন্যদিকে আজকের ম্যাচটি কিংস ইলেভেন পাঞ্জাবের জন্য বাঁচা-মরার লড়াই। এ ম্যাচে জয় পেলে তাদের প্লে অফের আশা বেঁচে থাকবে। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম পজিশনে থাকা পাঞ্জাব আজ জিতলে তাদের পয়েন্ট হবে কেকেআরের মতো ১২ ম্যাচে সমান ১২। তখন উভয় দলের জন্যই প্লে অফের জন্য পরের দুই ম্যাচে জয় অত্যাবশ্যক।

এতে ধোনিদেরও কিঞ্চিত লাভ আছে। পাঞ্জাব ও কেকেআর পাশাপাশি রাজস্থান ও হায়দরাবাদ নিজেদের পরের ম্যাচগুলোতে যদি হেরে যায়, অন্যদিকে ধোনিরা নিজেদের পরের দুই খেলায় জয় পায় তাহলে পাঞ্জাব, কেকেআর ও চেন্নাইয়ের পয়েন্ট সমান ১২ হবে। তখন রান রেটে এগিয়ে থাকলে ধোনিরা প্লে অফে যেতে পারে!

সব কথার শেষ কথা হল- ধোনির চেন্নাইয়ে বিদায় আগেই নিশ্চিত হয়ে গেছে। তারা এখনও অনেক ‘যদি’র ওপর নির্ভর করে কিঞ্চিত স্বপ্ন দেখছে।

আইপিএলের চলতি আসরে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট করে নিয়ে প্লে অফ চূড়ান্ত করার পথে মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১২ ও ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চার ও পাঁচ নম্বর পজিশনে কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব। ১০ পয়েন্ট নিয়ে ছয়ে রাজস্থান রয়েলস, আর ৮ পয়েন্ট করে নিয়ে সাত ও আটে সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four × five =