Templates by BIGtheme NET
১৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ২ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

জামায়াত পূনবার্সনের দায়িত্ব নিয়েছেন হেফাজত নেতা মামুনুল হক

প্রকাশের সময়: নভেম্বর ২৪, ২০২০, ৪:০৬ অপরাহ্ণ

বেশ কয়েকদিন ধরে সামাজিক ও গণমাধ্যমের হট কেক হেফাজত ইসলামির নতুন কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। জামায়াতকে নিয়ে ঐক্য হলে সেখানে থাকার ঘোষণা দিয়েছেন তিনি।

অরাজনৈতিক ও ধর্মীয় সংগঠন হেফাজতকে রাজনীতিকরণ করতে স্বাধীনতা বিরোধীশক্তি জামায়াত ইসলামে যোগ দিতে গোপনে যোগাযোগ করছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ ওঠেছে।

বিশ্লেষকরা বলছেন, জামায়াত ইসলাম নিয়ে হেফাজতের নতুন যুগ্ম মহাসচিব মামুনুল হকের সাম্প্রতিক বক্তব্য জামায়াতের প্রতি তার স্পষ্ট দুর্বলতা প্রকাশ পায়।

২৪ নভেম্বর (মঙ্গলবার) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে জামায়াত ইসলামের সাফাই গেয়ে মামুনুল হক বলেছেন, দেশের যে কোনো ঘটনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করা হয়। জামায়াতের সঙ্গে তার ঘনিষ্ঠটা রয়েছে তার এই বক্তব্য থেকেই প্রমাণ হয় বলে মনে করেন বিশ্লেষকরা।

মামুনুল হকের সমালোচনা করে মুরসালিন আরেফিন নামে একজন বলেছেন, অরাজনৈতিক ও ধর্মীয় সংগঠন হেফাজত ইসলামের দায়িত্বশীল পদে থেকে মামুনুল হক রাজনৈতিক দল জামায়াতকে সংশোধনের দুটি পরামর্শ দিয়েছেন তাতেই বুঝা যাচ্ছে তিনি জামায়াতের সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন।

এ প্রসঙ্গে হামীম রুহানী নামের একজন বলেন, এতো দিন পরে এসে জামায়াতের আদর্শ মাওলানা মওদুদীর চিন্তা, বক্তব্য ও আকিদা থেকে বের হওয়াসহ একাত্তরের স্বাধীনতার যুদ্ধের সময়ের ভূমিকার জন্য জামায়াতকে জাতির কাছে ক্ষমা প্রার্থনার যে আহবান মামুনুল হক জানিয়েছেন সেটা তার স্ট্যান্ডবাজি।

স্বাধীনতা বিরোধী অবস্থানের জন্য দেশবাসির কাছে জামায়াতে ইসলামির গ্রহণযোগ্যতা নেই বলে একাত্তরের বুলি আওড়িয়ে মামুনুল হক জামায়াতকে পূনবার্সন করার চেষ্টা চালাচ্ছেন বলে মনে করেন নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − one =