Templates by BIGtheme NET
১৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ২ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ২ জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

অর্থ পাচারের অভিযোগ বিতর্কিত সাবেক সেনা কর্মকর্তার বিরুদ্ধে!

প্রকাশের সময়: ডিসেম্বর ৩, ২০২০, ৯:৩০ অপরাহ্ণ

ক্ষমতার অপব্যবহার, অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে আলোচিত সাবেক সেনা কর্মকর্তা লে. জে. (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক। এ জন্য তদন্ত করতে একজন পরিচালক ও একজন উপপরিচালককে নিয়োগ দিয়েছে কমিশন।

জানা যায়, আনসার ভিডিপি’র সাবেক এই মহাপরিচালকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, প্রতারণা, জাল-জালিয়াতি করে অর্থ উপার্জনের অভিযোগ রয়েছে। আলোচিত সাবেক এ সেনা কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, তিনি তার অবৈধ পন্থায় উপার্জিত টাকা বিদেশে পাচার করেছেন।

দুদক সূত্র বলছে, লে. জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী বিরুদ্ধে স্ত্রী ও সন্তানের নামে বিদেশে বাড়ি-গাড়ি ফ্ল্যাট করারও অভিযোগ মিলেছে। অবৈধ পন্থায় উপার্জিত অর্থ বিদেশে পাচার করেই তিনি এসবগুলো কিনেছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে। খতিয়ে দেখতে কাজ শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। নিয়ম অনুযায়ী তা কমিশনে দাখিল করা হলে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। অনুসন্ধানের অংশ হিসেবে বিভিন্ন সংস্থায় চিঠি দিয়ে তথ্য চাইবে দুদকের তদন্ত দল।

বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সেনানিবাসে প্রবেশ এবং সেনাবাহিনী সম্পর্কে বিভিন্ন মন্তব্যের জেরে গত ১৯ জুলাই চৌধুরী হাসান সারওয়ার্দীকে সেনানিবাস এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)।

এছাড়াও বিভিন্ন সময় নানা বিতর্কিত বক্তব্য ও কর্মকাণ্ড ঘটিয়ে হাসান সারওয়ার্দী আলোচিত ও সমালোচিত। সবশেষ মোবাইল ফোনে হুমকি ও মানহানির অভিযোগে সাবেক স্ত্রী ফারজানা নিগারের বিরুদ্ধে ২৭ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে গণমাধ্যমের শিরোনাম হয়েছেন সাবেক এই সেনা কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 − 3 =