Templates by BIGtheme NET
৫ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২০ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২০ রজব, ১৪৪২ হিজরি

অসময়ে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীত

প্রকাশের সময়: জানুয়ারি ২০, ২০২১, ১:০২ অপরাহ্ণ

নিউজ ডেস্কঃ

আগে থেকেই পূর্বাভাস ছিল ১৯ জানুয়ারি পর দেশে বৃষ্টিপাত হতে পারে। সেই পূর্বাভাসই সত্যি হলো। বুধবার (২০ জানুয়ারি) সকাল ১০টার পর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। দুপুর হতে চললেও এখনো সূর্যের দেখা নেই ঢাকায়। ফলে বেড়ে গেছে শীতের তীব্রতাও। শুধু রাজধানীতেই নয়, আজ বৃষ্টি হতে পারে দেশের বিভিন্ন স্থানেও।

সকাল ১০টার পর হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে ঢাকার বিভিন্ন এলাকায়। শীতের মধ্যে বৃষ্টি হওয়ায় শীতের তীব্রতা আরো বেড়ে গেছে।

এ প্রসঙ্গে আবহাওয়া অধিদপ্তরের সহকারী পরিচালক কাওসার পারভীন বলেন, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় শীত অনুভূত হচ্ছে। দেশের সব স্থানেই তাপমাত্রা ১০ ডিগ্রির বেশি। বুধবার থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এই বৃষ্টি তিন দিন হতে পারে। ২৩ তারিখ থেকে শীত আরো বাড়বে।

গুগল ওয়েদারে বুধবার বেলা ১১টা-১২টা এবং বিকেল ৪টা থেকে রাত ৮টার মধ্যে ঢাকায় বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানেও দুপুর ও রাতে বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ ০ থেকে ২৫ মি.মি পর্যন্ত হতে পারে বলেও জানা গেছে।

এদিকে আজ ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ১০টা থেকে দুপুর ১২টার দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৩০০ মিটার বা কোথাও কোথাও এর চেয়ে কম হতে পারে। এসব এলাকার নৌ-যানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সংকেত দেখাতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seven − 5 =