Templates by BIGtheme NET
৫ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২০ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২০ রজব, ১৪৪২ হিজরি

মির্জা ফখরুল ও রিজভীর পরস্পর বিরোধী বক্তব্য : কাদের আগে ভ্যাকসিন দিলে খুশি হবে বিএনপি?

প্রকাশের সময়: জানুয়ারি ২২, ২০২১, ২:৪০ অপরাহ্ণ

মহামারি করোনা ভাইরাসের ভ্যাকসিন এসে গেছে ঘরের দুয়ারে। ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে মানুষের মনে দ্বিধা ও সংশয় রয়েছে। তবে এই সংশয়কে আরো উস্কে দিচ্ছে বিএনপির নেতৃবৃন্দ। শুধু তাই নয়, ভ্যাকসিন নিয়ে রাজনীতি করতে গিয়ে দলটির নেতৃবৃন্দ পরস্পর স্ববিরোধী বক্তব্যও দিচ্ছেন।

করোনা মোকাবেলায় যারা মাঠ পর্যায়ে কাজ করছেন, সর্ব প্রথম তাদেরই ভ্যকসিন দেয়া হবে বলে সরকারিভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ ২০ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দেয়া তার বক্তব্যে বলেছেন, ভ্যাকসিনে ঝুঁকি আছে বলেই ভিআইপিরা আগে ভ্যাকসিন নিচ্ছেন না। সাধারণ মানুষকে আগে ভ্যকসিন দেয়া হচ্ছে।

 

অপরদিকে উল্টো অভিযোগ করছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১৯ জানুয়ারি সাংবাদিকদের বলেন, সাধারণ মানুষের ভ্যাকসিন পাবেন কি না এ ব্যাপারে আমরা একদম নিশ্চিত নই। কিন্তু সরকারের লোকজন ও ধনিক শ্রেণি টিকা পাবেন সেটা প্রায় নিশ্চিত হয়ে গেছে।

এ অবস্থায় কাদের আগে ভ্যকসিন দিলে দলটি খুশি হবে তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। সাধারণ মানুষকে আগে ভ্যাকসিন দিলে রুহুল কবির রিজভী এর নিন্দা করেন। আবার সরকারের লোকজন ভ্যাকসিন আগে পাবে, সাধারণ মানুষ ভ্যকসিন পাবে না বলে মির্জা ফখরুল অভিযোগ করেন।

দলের দুই নেতার এই পরস্পর বিরোধী বক্তব্য নিয়ে সামাজিক মাধ্যমেও হাস্যরসের সৃষ্টি হয়েছে। ক্ষুব্ধ প্রতিক্রিয়াও জানিয়েছেন অনেকে।

রফিকুল ইসলাম নামে একজন শিক্ষার্থী বলেন, শুধু বিরোধীতার খাতিরে বিরোধীতা করতে গিয়ে বিএনপি নেতারা ভালো কাজেরও বিরোধীতা করছেন। আর এটি করতে গিয়ে তারা অযৌক্তিকভাবে দুই ধরনের বক্তব্য দিচ্ছেন যা অত্যন্ত দুঃখজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × three =