Templates by BIGtheme NET
২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ রমজান, ১৪৪২ হিজরি

এতো সমালোচনা করেও এবার টিকা নিলেন মির্জা ফখরুল

প্রকাশের সময়: মার্চ ২, ২০২১, ১২:১৪ অপরাহ্ণ

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে আনা করোনার অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে শুরু থেকেই সমালোচনায় মুখর ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

টিকা নিয়ে সরকারের সমালোচনার পাশাপাশি এর কার্যকারিতা নিয়েও প্রশ্ন তুলে তিনি। ভারত থেকে আনা টিকা নিয়ে মানুষের যথেষ্ট সন্দেহ আছে। ভারতের টিকায় জনগণের আস্থা নেই। এমন বক্তব্য তিনি বহুবার দিয়েছেন।

তবে এতো সমালোচনার পরও অবশেষে সস্ত্রীক করোনার টিকা নিয়েছেন বিএনপির মহাসচিব। এমনকী তার গাড়িচালকও এই ভ্যাকসিন নিয়েছেন।

১ মার্চ রাজধানীর উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে তার স্ত্রী রাহাত আরা বেগম ও গাড়িচালক হেলাল উদ্দিন এই টিকা নেন।

এর আগে ৭ ফেব্রুয়ারি করোনা ব্যবস্থাপনা নিয়ে বছরব্যাপী সমালোচনায় মুখর বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ্ চৌধুরীও ভারত থেকে আনা করোনার টিকা নিয়েছেন। তিনিও এই টিকাকে মুরগির টিকা বলেছিলেন।এরপর ৮ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেলে গিয়ে টিকা নিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মির্জা ফখরুলের আগেই বিএনপির কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা ভারত থেকে আনা করোনার এই টিকা নিয়েছেন। এ তালিকায় রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 + twelve =