Templates by BIGtheme NET
২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ রমজান, ১৪৪২ হিজরি

জামায়াতকে বাদ দিল বিএনপি !

প্রকাশের সময়: মার্চ ২, ২০২১, ৩:৪৫ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বছরব্যাপী কর্মসূচির উদ্বোধন করেছে বিএনপি। ১ মার্চ গুলশানের অভিজাত হোটেল লেকশোরে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত, স্বাধীনতা যুদ্ধে শহীদদের উদ্দেশে বিশেষ মোনাজাত করাসহ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনা করা হয়।

এরপর কালচারাল শিল্পী গোষ্ঠীর জাতীয় সংগীত পরিবেশন শেষে স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির খন্দকার মোশাররফ হোসেন।

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উপলক্ষে আগে থেকেই প্রস্তুতি নিয়েছে বিএনপি। এজন্য বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে দলটি। বিশেষ করে বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রায় সব দলকে আমন্ত্রণ করা হয়।

দলীয় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আমন্ত্রণ জানায় বিএনপি।

২৭ ফেব্রুয়ারি আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে আমন্ত্রণপত্র দিয়ে আসেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার এবং সুবর্ণজয়ন্তী উদযাপন প্রচার কমিটির সদস্য সচিব ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

এছাড়াও বিদেশি কূটনীতিকরা অনুষ্ঠানে অংশ নেন তবে ঘটা করে এমন আয়োজন করলেও অন্যতম শরিক দল জামায়াতকে আমন্ত্রণ করেনি বিএনপি।

বিএনপির সুবর্ণজয়ন্তীর উদ্বোধন অনুষ্ঠানে ২০ দলীয় জোটের শরিকরা অংশ নিলেও জামায়াতের কোনো নেতাকে দেখা যায়নি।

জামায়াত প্রসঙ্গে বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর উদযাপন কমিটির সদস্য সচিব ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, ‘আমরা জামায়াতকে অনুষ্ঠানের দাওয়াত দেইনি। তাই তারা আসেনি।

তবে জামায়াত দাওয়াত পেয়েছে কিনা সে বিষয়ে গণমাধ্যমের পক্ষ থেকে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি দলটির সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার।

নাম না বলার শর্তে বিএনপির এক নেতা বলেন, জামায়াতের কারণে দল বিব্রতিকর অবস্থার মধ্যে পড়তে হচ্ছে। তাই স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর উদযাপনের মতো স্পর্শকাতর অনুষ্ঠানে জামায়াতকে দাওয়াত দেয়া হয়নি বলেও জানান বিএনপির ওই নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen − 8 =