Templates by BIGtheme NET
২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ রমজান, ১৪৪২ হিজরি

ইংল্যান্ড থেকে আসা নেতৃত্ব মানবেন না কাদের সিদ্দিকী

প্রকাশের সময়: মার্চ ৩, ২০২১, ৪:৫৬ অপরাহ্ণ

বিএনপির নেতৃত্ব আসে ইংল্যান্ড থেকে। আমি ইংল্যান্ডের নেতৃত্ব মানি না বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫০ বছর উপলক্ষে ২ মার্চ বিকেলে সুপ্রিম কোর্ট মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, ‘আমরা জাতীয় ঐক্যফ্রন্ট করেছিলাম। আমার কৃষক শ্রমিক জনতা লীগ সেখানে অংশগ্রহণ করেছিল। ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে আমি অংশগ্রহণ করি। কিন্ত গিয়ে দেখলাম, ড. কামাল হোসেন নেতৃত্ব দেন না। নেতৃত্ব দেয় বিএনপি আর বিএনপির নেতৃত্ব আসে ইংল্যান্ড থেকে। আমি ইংল্যান্ডের নেতৃত্ব মানতে রাজি না।

তিনি বলেন, জাতীয় ঐক্য জাতিকে নিয়ে করতে হবে। রাজনীতি করতে হলে মাঠে আসতে হবে। বিএনপিকে গণতান্ত্রিক হতে হবে। মানুষকে মর্যাদা দেয়া শিখতে হবে, তারপরে রাজনীতি করতে হবে।

কাদের সিদ্দিকী আরো বলেন, ক্ষমতা এতো সোজা কথা না। আমি যদি প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে স্বীকার না করি, তাহলে আমি তারেক রহমানের পরিবর্তন না হলে তাকেও প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেয়ার মানুষ না। তাকে উপযুক্ত হতে হবে।

এ সময় তারেক রহমানের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন একজন সৎ মানুষ। তিনি ছেড়া গেঞ্জি আর ভাঙ্গা সুটকেস রেখে গেছেন। আর তার সন্তান যদি হাজার হাজার কোটি টাকার মালিক হয় তাহলে তিনি নেতা নন। দেশের মানুষের আস্থাভাজন হতে পারে না। যিনি দেশের নেতা হবেন তার সম্পদের পাহাড় হবে না। সম্পদ আর নেতৃত্ব এক সাথে চলে না। এটা রাত দিনের মত পার্থক্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve + 7 =