Templates by BIGtheme NET
১৩ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩০ রমজান, ১৪৪২ হিজরি

সুবর্ণজয়ন্তীতে দেশের আকাশে দেখা যাবে ভাসমান ৫০

প্রকাশের সময়: মার্চ ২৫, ২০২১, ৪:৪৫ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) বাংলাদেশ বিমান বাহিনী দেখাবে মনোজ্ঞ উড্ডয়ন শৈলী।

বিমান বাহিনীর বিভিন্ন ধরণের বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ভাসমান করে তোলা হবে ১০১ ও ৫০ এই সংখ্যা দুটি। যার অনুশীলন এরই মধ্যে সম্পন্ন করেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতে দিক নির্দেশনায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেবে ‘১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ)’।

বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা বাংলাদেশের নীলাকাশে ফরমেশন ফ্লাইং-এর মাধ্যমে ১০১ (একশত এক) ও ৫০ (পঞ্চাশ) তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করবে এক নতুন মাত্রা।

এ লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর বিমান ও হেলিকপ্টার সমূহ দিনের বিভিন্ন সময়ে টুঙ্গিপাড়া, ঢাকা, সাভার, ফরিদপুর, মাগুরা, যশোর, কুষ্টিয়া, বগুড়া, রংপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, কক্সবাজার এবং বরিশাল এর উপর দিয়ে উড়ে গিয়ে সাধারণ জনগণের মাঝে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আনন্দকে আরো আনন্দঘন করে তুলবে এবং বিমান বাহিনীর বৈমানিকগণ এই উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে তাদের নিপূণ পেশাদারিত্তের পরিচয় দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখবে। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সকলের সাথে একাত্ম থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen + 6 =