Templates by BIGtheme NET
২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ রমজান, ১৪৪২ হিজরি

হেফাজতের নতুন নেতৃত্ব পাচ্ছেন আনাস মাদানী !

প্রকাশের সময়: এপ্রিল ৮, ২০২১, ১২:১০ অপরাহ্ণ

জুনায়েদ বাবুনগরীর নেতৃত্বে হেফাজত ইসলামের সাম্প্রতিক ঘটনায় দ্রুতই পরিস্থিতি পাল্টে গেছে। প্রতিকূলে থাকা সবকিছুই এখন আনাস মাদানীর অনুকূলে চলে এসেছে।

গত কয়েকদিনে আল্লামা শফীর পুত্র আনাস মাদানীর নেতৃত্বে হেফাজতের বর্তমান নেতৃত্বের অনেকেই বৈঠক করেছেন বলে জানা গেছে।

হেফাজত নেতারা আলাপ আলোচনা করে ঈদের আগেই হেফাজতের একটি নতুন অংশ আত্মপ্রকাশ করতে যাচ্ছে বলে আভাস দিয়েছেন।

সরকারের সঙ্গে বিরোধে জড়িয়ে কওমী মাদরাসাসহ হেফাজত যে অর্জন করেছিল সেই অর্জনগুলো নষ্ট হয়ে যাবে বলে মনে করছেন বর্তমানে হেফাজতের নেতাদের বড় অংশ।

বর্তমান নেতৃত্ব যদি অব্যাহত থাকে তাহলে হেফাজতকে টিকিয়ে রাখা কঠিন হবে একই সাথে মাদ্রাসার যে সুযোগ-সুবিধা সেগুলো নষ্ট হয়ে যাবে বলে মনে করছেন হেফাজতের শিক্ষক-শিক্ষার্থীদের অধিকাংশ।

অরাজনৈতিক পরিচয়ে হেফাজত শক্তিশালী হবে। যদি হেফাজতের কোন রাজনৈতিক আবরণ তৈরি হয়, তাহলে হেফাজতই ক্ষতিগ্রস্ত হবে বলে মনে করেন আনাস মাদানী।

হেফাজতের প্রতিষ্ঠাতা শাহ আহমদ শফীর মৃত্যুর পর তার পূত্র আনাস মাদানী থাকা সত্ত্বেও সংগঠনটির নেতৃত্ব পান জুনায়েদ বাবুনগরী। তখন হেফাজতের প্রধান অংশ পুরোটাই ছিল জুনায়েদ বাবুনগরীর অনুসারী এবং জুনায়েদ বাবুনগরীর পক্ষে।

তবে সাম্প্রতিক সময়ে বাবুনগরীর কয়েকটি বিতর্কিত সিদ্ধান্তের কারণে দেশ ও বিদেশি অরাজনৈতিক সংগঠন হিসেবে ভাবমূর্তি নষ্ট হয় হেফাজতের। তাই আল্লামা শফিপুত্র আনাস মাদানীর নেতৃত্বে নতুন কমিটি আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fifteen − fourteen =