Templates by BIGtheme NET
১৩ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩০ রমজান, ১৪৪২ হিজরি

প্রায় এক মাস পর বাবুনগরীর দুঃখ প্রকাশ !

প্রকাশের সময়: এপ্রিল ২০, ২০২১, ২:২০ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারী, নারায়ণগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে পুলিশের সঙ্গে হেফাজতের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে অন্তত ১৭ জনের মৃত্যুর খবর এসেছে গণমাধ্যমে।

দেশের বিভিন্নস্থানে সহিংসতায় হতাহত, সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনায় তাণ্ডবসহ সাম্প্রতিক প্রেক্ষাপট নিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন হেফাজতে ইসলামের আমীর জুনায়েদ বাবুনগরী।

১৯ এপ্রিল ফেসবুকের মাধ্যমে দেওয়া ওই ভিডিও বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের দিন চট্টগ্রামের হাটহাজারীতে সংঘাতের জন্য প্রথমবারের মতো দুঃখ প্রকাশ করেন তিনি।

তিনি বলেছেন, ‘কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করা হেফাজতে ইসলামের উদ্দেশ্য নয়। কেউ কেউ গুজব ছড়াচ্ছে, হেফাজতের উদ্দেশ্য অমুক দলকে ক্ষমতায় বসানো। এটা ডাহা মিথ্যা কথা, নির্জলা মিথ্যাচার। মাননীয় সরকারকে আমি বলব, আপনারা এ সমস্ত গুজবে কান দেবেন না।’

বার্তায় সংঘর্ষের প্রেক্ষাপট বর্ণনা করে বাবুনগরী বলেন, গত ২৬ মার্চ জুমাবার কিছু দুর্ঘটনা হয়ে গেছে। ওই দিন কোনো কমান্ড ছিল না। বায়তুল মোকাররমেও কিছু অঘটন হয়েছে। এরপর হাটাহাজারীর ঘটনা হয়েছে, যার জন্য আমরা বেশি দুঃখিত। জ্বালাও-পোড়াওসহ যেকোনো ধরণের সংঘাতকে হেফাজতে সমর্থন করে না।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় কিছু অঘটন ঘটে গেছে। এসব কোনো ঘটনায় হেফাজতে ইসলামের কোনো কর্মসূচি ছিল না, কোনো কমান্ড ছিল না। ভারতের প্রধানমন্ত্রীর আসা উপলক্ষে হেফাজতে ইসলামের কোনো কর্মসূচি ছিল না। কিছু কিছু বক্তা তাদের বক্তব্যে তার বিরোধীতা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 5 =