Templates by BIGtheme NET
১৩ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩০ রমজান, ১৪৪২ হিজরি

রিমান্ডের প্রথমদিনেই সব সত্য ফাঁস করলেন মামুনুল হক

প্রকাশের সময়: এপ্রিল ২০, ২০২১, ৩:৪৮ অপরাহ্ণ

নাশকতাসহ একাধিক মামলায় গ্রেফতারকৃত মামুনুল হককে গত ১৯ এপ্রিল সাত দিনের রিমান্ড মঞ্জুর করলে প্রথম দিনেই তিনি পুলিশের কাছে সব সত্য ফাঁস করে দিয়েছেন।

গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, জিজ্ঞাসাবাদে মোট তিন বিষয়ের ব্যাপারে স্পষ্ট করেছেন মামুনুল হক। এর মধ্যে প্রথমটি হেফাজতের উদ্দেশ্য নিয়ে। দ্বিতীয়টি জামায়াতের সংশ্লিষ্টতা ও তৃতীয়টি ছিল মামুনুলের একাধিক স্ত্রীদেরকে নিয়ে।

বর্তমান সরকারের পতনের মাধ্যমে ইসলামি রাষ্ট্র কায়েমের জন্য হেফাজতের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করতেন মামুনুল হক। তিনি বিশ্বাস করেন, বর্তমান সরকারের পতন হলে কাউকে রাষ্ট্রক্ষমতায় যেতে হলে হেফাজতের সমর্থন লাগবে। আর পতন হলে হেফাজতের অনুগ্রহ ছাড়া কেউ রাষ্ট্রক্ষমতায় আসতে পারবে না।

তার মতে, হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীর চেয়েও বেশি ‘উগ্রপন্থি’ তিনি। অন্য নেতাদের দিয়ে বিপ্লব হবে না। এ কারণে তিনি নিজেই দায়িত্ব নিয়ে নানা আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন।

হেফাজতে জামায়াত যুক্ত আছে কিনা এমন প্রশ্নের জবাবে মামুনুল হক বলেন, এই মিশনে আফগানিস্তান-ফেরত মুজাহিদ ও জামায়াতের নেতারাও যুক্ত রয়েছে। আর তাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখতেন মামুনুল নিজেই।

জিজ্ঞাবাদে গোয়েন্দা কর্মকর্তারা মামুনুল হকের কাছে জানতে চেয়েছিলেন, বিয়ে না করে কারো সঙ্গে চুক্তি করে থাকা যায় কি না?

জবাবে মামুনুল হক তাদের বলেছেন, এটা শরিয়তসম্মত। তিনি স্ত্রীর মর্যাদা না দিলেও তাদের ভরণপোষণ দিচ্ছেন। তার বিনিময়ে তারা তাকে সঙ্গ দিচ্ছেন। এটা ইসলামের বিধিবিধানের মধ্যেই তিনি করেছেন বলে দাবি করেন।

তবে এই পরিস্থিতিতে সোনারগাঁওয়ের রিসোর্টে যাওয়া তার ঠিক হয়নি। আর গেলেও আগে থেকে প্রস্তুতি নিয়ে নেতাকর্মীদের জানিয়ে যাওয়া উচিত ছিল বলেও জানান মামুনুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty − nine =