Templates by BIGtheme NET
১৩ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩০ রমজান, ১৪৪২ হিজরি

যে কারণে বাড়ানো হলো লকডাউন

প্রকাশের সময়: এপ্রিল ২০, ২০২১, ৩:৫৪ অপরাহ্ণ

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে লকডাউনের সময় আরও সাত দিন বাড়িয়েছে সরকার। জাতীয় টেকনিক্যাল কমিটির পরামর্শক্রমে ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।

টেকনিক্যাল কমিটি বলছে, ভাইরাসের যে চেইনটি কাজ করছে, লকডাউন অব্যাহত রাখা গেলে সেটি এই মাসের শেষে বা আগামী মাসের প্রথম সপ্তাহের দিকে পুরোপুরি ভেঙে দেওয়া সম্ভব হবে।

১৮ এপ্রিল করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩১তম সভা থেকে লকডাউন বাড়ানোর সুপারিশে ভিত্তিতেই লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে বলে জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন।

বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বগতিতে আছে। চলমান লকডাউনের কারণে ইতোমধ্যে সুফল পাওয়া যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখা গেলে সংক্রমণের নিম্নগতি নিশ্চিত করা যাবে। পরবর্তী লকডাউনেও চলমান শর্ত প্রযোজ্য থাকবে।

লকডাউনের মেয়াদ বাড়ানো হলেও ঈদের আগে লকডাউন শিথিল করা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় কমিটি জানায়, বৈজ্ঞানিকভাবে দুই সপ্তাহের কম লকডাউনে কার্যকর ফলাফল আশা করা যায় না। দেশের অর্থনীতি সচল রাখার স্বার্থে শিল্প-কলকারখানা খোলা রাখার বিষয়টি কমিটি উপলব্ধি করে।

তবে, বেসরকারি দফতর, ব্যাংক খোলা রাখা, ক্রমবর্ধমানভাবে ব্যক্তিগত গাড়ি চলাচল, ইফতার বাজারে অনাকাঙ্ক্ষিত ও অপ্রয়োজনীয় অতিরিক্ত ভিড় লকডাউনের সাফল্যকে অনিশ্চিত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four × one =