Templates by BIGtheme NET
৩ আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৩ জিলহজ, ১৪৪২ হিজরি

ঘর পাবে আরো ৫৩ হাজার ৩৪০ গৃহহীন পরিবার

প্রকাশের সময়: জুন ১২, ২০২১, ১১:১২ পূর্বাহ্ণ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে আগামী ২০ জুন আরো ৫৩ হাজার ৩৪০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে হস্তান্তর করা হবে।

সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ণ প্রকল্পের আওতায় চলমান গৃহনির্মাণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়।

ঘর হস্তান্তরের দ্বিতীয় ধাপের অধীনে রয়েছে মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা বাজার সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প। তেওতা ইউনিয়নে ২৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবে এই ঘর ।

শিবালয় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান বলেন, যুগের পর যুগ যে মানুষগুলোর মাথা গোঁজার ঠাঁই ছিল না, তাদের সরকার যে উপহার দিচ্ছে এর চেয়ে বড় উপহার আর কিছুই হতে পারে না।

শিবালয় উপজেলার তেওতাবাজার গ্রামের নিঃস বৃদ্ধা পারুল বেগম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ঘর পেয়ে কৃতজ্ঞতা জানিয়ে বলেন-

”চন্দ্র সূর্যের আয়ূ যত,ততদিন যেনো আমার শেখ হাসিনা বেচে থাকে। আল্লাহ যেনো তার আয়ূ দেয়। আল্লাহ তুমি তারে হায়াত দিয়ো, সে যেনো বেচে থাকে। এই বিটির মত লোকই হয় না সব দিক দিয়ে ভালো সে।”

জানা যায়, প্রতিটি বাড়ি দুই লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। এসব বাড়ির সমতলের গৃহহীনকে নতুন ঘরে আসবাব স্থানান্তরের জন্য পাঁচ হাজার টাকা এবং পাহাড় ও হাওর অঞ্চলের গৃহহীনকে সাত হাজার টাকা করে দেওয়া হবে।

এর আগে গত ২৩ জানুয়ারি মুজিববর্ষের উপহার হিসেবে দেশের ভূমি-গৃহহীনদের জমি ও ঘর দেওয়ার কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন ৬৬ হাজার ১৮৯টি ঘর দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty + nine =