Templates by BIGtheme NET
২০ আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ , ১১ মহর্‌রম, ১৪৪৩ হিজরি

পরীক্ষামূলক সম্প্রচারে স্পাইস টিভি

প্রকাশের সময়: জুলাই ৩০, ২০২১, ৭:০১ অপরাহ্ণ

পরীক্ষামূলক সম্প্রচার শুরু করলো স্পাইস টেলিভিশন। শুক্রবার রাত ১টা ২০ মিনিটে দেশের ৩৭তম টেলিভিশন হিসেবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচারে আসে ‘স্পাইস’।

এর আগে বুধবার (২৮ জুলাই) বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) এবং স্পাইস টেলিভিশন লিমিটেড (স্পাইস টিভি)-এর মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর সম্প্রচার সেবা সংক্রান্ত বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর করে। ঢাকায় অবস্থিত বিএসসিএল-এর প্রধান কার্যালয়ে একটি অনাড়ম্বর অনুষ্ঠানে এই চুক্তি সই হয়।

স্পাইস টেলিভিশনের ডাউনলিংক প্যারামিটার-

স্যাটেলাইট- বঙ্গবন্ধু স্যাটেলাইট (বিএস-১), ডাউনলিংক ফ্রিকোয়েন্সি- ৪৬৮০ মেগাহার্জ, সিম্বল রেট- ৩০০০০ কেএসপিএস, পোলারাইজেশন- হরাইজন্টাল, মড্যুলেশন- ৮ পিএসকে, এফইসি- ২/৩, কম্প্রেশন: এইচ ই ভি সি (এইচডি)

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসসিএলের চেয়ারম্যান ড. শাহ্‌জাহান মাহমুদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বিএসসিএলের পরিচালক ব্যারিষ্টার রেজা-ই-রাকিব।

অনুষ্ঠানে বিএসসিএলের পক্ষ থেকে চুক্তি সই করেন বিএসসিএলের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব), মো. শফিকুল ইসলাম এবং স্পাইস টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি গ্রুপের পরিচালক (করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স) বিশ্বজিৎ সাহা, স্পাইস টেলিভিশনের এডিটোরিয়াল চিফ তুষার আব্দুল্লাহ, হেড অব ব্রডকাস্ট মো. তানজিলুর রহমান এবং বিএসসিএলের সহকারী মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন বিভাগ) বখতিয়ার আহমেদ ও ব্যবস্থাপক (ব্রডকাস্ট, মিডিয়া ও প্রমোশন), (বিক্রয় ও বিপণন বিভাগ) শফিউল আজম।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে তথ্য প্রযুক্তি নির্ভর ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণ প্রচেষ্টার স্বপ্ন দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় গঠিত হয় রূপকল্প ২০২১। রূপকল্প ২০২১ অনুযায়ী তথ্য প্রযুক্তি এবং টেলিযোগাযোগ ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এবং বাংলাদেশের নাগরিকদের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সরকারি সেবা প্রদানে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে দুটি প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান বিএসসিএল ও স্পাইস টিভি তাদের কর্মক্ষেত্রে সহযোগিতার হাতকে প্রসারিত করার লক্ষ্য নিয়ে অত্যন্ত সময়োপযোগী বাণিজ্যিক চুক্তি সই করেছে। চুক্তি অনুষ্ঠানে দেশের সর্বকনিষ্ঠ টেলিভিশন চ্যানেল হিসেবে স্পাইস টিভির সফলতা কামনা করা হয়।

৩৭তম টেলিভিশন চ্যানেল হিসেবে স্পাইস টিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সম্প্রচার সেবায় যুক্ত হলো। বর্তমান করোনালীন পরিস্থিতিতেও সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ও বিশেষ ব্যবস্থায় নিরবচ্ছিন্নভাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সকল সেবা অব্যাহত রেখেছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × four =