Templates by BIGtheme NET
১৯ আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ মহর্‌রম, ১৪৪৩ হিজরি

৩৭ রানে সাজঘরে দুই ওপেনার

প্রকাশের সময়: আগস্ট ৩, ২০২১, ৭:০৪ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে নিজেদের স্বভাব সুলভ ক্রিকেট খেলতে পারছেন না টাইগাররা। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম জয়ের আশায় টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে স্বাগতিক বাংলাদেশ। ৭ ওভারে মাত্র ৩৭ রানে সাজঘরে ফিরেছেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ।

৩.৩ ওভারে দলীয় ১৫ রানে জশ হ্যাজলউডের গতির বলে বোল্ড হয়ে ফেরেন সৌম্য। ৯ বলে মাত্র ২ রান করে ফেরেন এ ওপেনার।

দলকে খেলায় ফেরানোর আগেই বিপদে পড়েন অন্য ওপেনার নাঈমও। দলীয় ৩৭ রানে ২৯ বলে দুই চার ও দুই ছক্কায় ৩০ রান করে অ্যাডাম জাম্পার স্পিনে বিভ্রান্ত হয়ে ফেরেন টাইগার এ ওপেনার।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। অসিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরের এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে।

অতীতের রেকর্ড, পরিসংখ্যান তুলনায় বাংলাদেশ থেকে জোজন জোজন ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চারবারের সাক্ষাতে একক আধিপত্য বিস্তার করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

এই প্রথমবার টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজে অসিদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল।

এই সফরে পূর্ণশক্তির দল নিয়ে আসেনি অস্ট্রেলিয়া। সিরিজে নেই স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্সদের মত অসি তারকারা।

ম্যাথু ওয়েডের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলে অভিজ্ঞদের মধ্যে আছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, মিচেল মার্শ, এডাম জাম্পা। বাকি সবাই তুলনামূলক অনভিজ্ঞ।

একই অবস্থা বাংলাদেশ দলের। স্বাগতিকরাও পূর্ণশক্তির দল মাঠে নামাতে পারছে না এই সিরিজে। দলে নেই অভিজ্ঞ তিনজন ফ্রন্টলাইন ব্যাটসম্যান তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর লিটন দাস। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজে এই তিনজনের সার্ভিস পাবে না বাংলাদেশ।

অতীত সমীকরণে পিছিয়ে থাকলেও তারুণ্যনির্ভর অস্ট্রেলিয়াকে হারিয়ে জয়ের খড়া কাটাতে চান সাকিব-মাহমুদউল্লাহ-মোস্তাফিজরা।

বাংলাদেশ: সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামিম হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া: জশ ফিলিপি, অ্যালেক্স কেরি, মিসেল মার্স, ময়েস হেনরিক্স, অ্যাস্টন আগার, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, মিসেল স্টার্ক, অ্যান্ডু টাই, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × 5 =