Templates by BIGtheme NET
২২ আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ মহর্‌রম, ১৪৪৩ হিজরি

পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়ার দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

প্রকাশের সময়: আগস্ট ২২, ২০২১, ৯:১২ অপরাহ্ণ

একাত্তরের গণহত্যা, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে পাকিস্তানের আইএসআই (ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স) জড়িত থাকার অপরাধে পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

শনিবার সকাল ১১টায় ঢাকাস্থ পাকিস্তান দূতাবাসের সামনে এ দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে সংগঠনটি।

মানববন্ধন শেষে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বরাবর স্মারকলিপি গ্রহণ করেন গুলশান ডিপ্লোমেটিক জোনের ডিসি আশরাফুল ইসলাম।

মানববন্ধনে সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‌‘১৫ আগস্টে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং ২১ আগস্টে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় পাকিস্তানের আইএসআই সরাসরি জড়িত ছিল। পাকিস্তান জঙ্গিবাদের মদদদাতা হিসেবে বাংলাদেশের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলমান। পাকিস্তানকে অবিলম্বে বাংলাদেশের কাছে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে।’

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, ‘একাত্তরের গণহত্যা, ১৫ আগস্টে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে পাকিস্তানের আইএসআই জড়িত থাকার অপরাধে পাকিস্তানকে বাংলাদেশের কাছে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে।’

ক্ষমা না চাইলে আন্তর্জাতিক অপরাধ আদালতে পাকিস্তানের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদানসহ কঠোর আন্দোলনে যাবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ বলেন তিনি।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন-ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সহ-সভাপতি শাহীন মাতুব্বর, মাকসুদ হাওলাদার, ফরহাদ হোসেন, জিয়া হোসেন, শেখ সম্রাট, যুগ্ম সাধারণ সম্পাদক শের সম্রাট খান, প্রচার সম্পাদক বেলাল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − 10 =