Templates by BIGtheme NET
৫ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭ সফর, ১৪৪৩ হিজরি

সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে ‘খারাপ’ ইনস্টাগ্রাম: ফেসবুকের সাবেক কর্মকর্তা

প্রকাশের সময়: অক্টোবর ৫, ২০২১, ৭:৫৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সোশ্যাল মিডিয়ার মধ্যে ইনস্টাগ্রাম সবচেয়ে ‘খারাপ’ ও বিপজ্জনক বলে উল্লেখ করেছেন ওই অ্যাপের মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুকের সাবেক এক কর্মকর্তা।

বিশ্বখ্যাত গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে ফেসবুকের সাবেক কর্মকর্তা ফ্রান্সেস হাউগেন এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘ফেসবুকের নিজস্ব গবেষণা বলছে, ব্যাপারটা এমন নয় যে ইনস্টাগ্রাম শুধু কিশোরীদের বিপজ্জনক বা তাদের ক্ষতি করছে, বরং এটি অন্য যে কোনো সামাজিক মাধ্যমের তুলনায় খারাপ।

হাউগেনের হাত দিয়ে ফাঁস হওয়া গবেষণার মধ্যে ওই বিষয়টি মার্কিন সিনেটের দৃষ্টি আকর্ষণ করেছে। কিশোরবয়সীদের ওপর ইনস্টাগ্রামের প্রভাব বিষয়ে তিনি সাক্ষ্য দেবেন।

এদিকে বিশ্বখ্যাত গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত ‘ফেসবুক ফাইলস’ শিরোনামের সিরিজ প্রতিবেদনের সূত্র ধরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ফেসবুক। পুরো বিষয়টি গড়িয়েছে মার্কিন সিনেট পর্যন্ত। এর মধ্যেই জনসম্মুখে এসেছেন প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ গবেষণা ও নথিপত্র ওয়াল স্ট্রিট জার্নালের কাছে সরবরাহকারী সাবেক কর্মী ফ্রান্সেস হাউগেন।

ফেসবুকের অভ্যন্তরীণ বিষয়ে তিনি বলেন, ফেসবুকে আমি যেটা বারবার দেখেছি সেটা হলো, জনসাধারণের জন্য কোনটা ভালো আর ফেসবুকের জন্য কোনটা ভালো, তার মধ্যের স্বার্থের দ্বন্দ্ব। আর ফেসবুক প্রতিবারই আরও বেশি মুনাফা অর্জনের মতো নিজের স্বার্থ রক্ষার চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 5 =